fbpx

শর্ত মেনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা চালুর অনুমতি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শর্ত মেনে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস, পরীক্ষাসহ যাবতীয় শিক্ষা কার্যক্রম চালুর অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এজন্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের কমপক্ষে এক ডোজ করোনার টিকা নেওয়া বা টিকার জন্য নিবন্ধন থাকতে হবে বলে ইউজিসি থেকে শর্ত জুড়ে দেওয়া হয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে ইউজিসি থেকে নির্দেশনা দিয়ে বলা হয়, শর্ত মেনে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো একাডেমিক পরিষদ ও সিন্ডিকেটের সিদ্ধান্তে নিজ নিজ ব্যবস্থাপনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীর শিক্ষা কার্যক্রম চালু রাখতে পারবে।

সেখানে বলা হয়, যাঁদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তাঁরা জন্মনিবন্ধন সনদের তথ্য ব্যবহার করে ইউজিসির ওয়েবলিংকে প্রাথমিক নিবন্ধন করে সুরক্ষা সেবা ওয়েব পোর্টাল বা অ্যাপে টিকার জন্য নিবন্ধন করতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্তের সঙ্গে মিল রেখেই এসব শর্ত দেওয়া হয়েছে বলে নির্দেশনায় বলা হয়।

এর আগে সরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে টিকার নিবন্ধন করা সাপেক্ষে ২৭ সেপ্টেম্বরের পর খুলতে পারবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। আর যেসব শিক্ষার্থীর এনআইডি নেই, তাঁদের জন্য বিশেষ ব্যবস্থায় জন্মসনদের ভিত্তিতে করোনার টিকার নিবন্ধন করা যাচ্ছে।

উল্লেখ্য, বর্তমানে দেশে ১০৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ৫১টি পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply