fbpx

শাই হোপের ব্যাটিং ঝড়ে ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাঁজরের চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে ছিটকে যান ব্রেন্ডন কিং। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েই ক্যারিবিয়ান তারকা শাই হোপ দিলেন তিনি দলে থাকার জন্য কতটা যোগ্য। একাই ৮ ছক্কা হাকানো হোপের তান্ডবে মাত্র ১১ ওভারেই জয় ছিনিয়ে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

বার্বাডোজে শনিবার (২২ জুন) আগে ব্যাট করতে নেমে ১২৮ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র। জবাবে ব্যাট করতে নেমে ৫৫ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় তুলে নিয়েছে ক্যারিবীয়রা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ৩৯ বলে অপরাজিত ৮২ রান করেন শাই হোপ। তার বিস্ফোরক ইনিংস ৮ ছয়ের পাশাপাশি ছিল ৪টি চার। এর সঙ্গে পুরান ১২ বলে ২৭ রানের ক্যামিও ইনিংসে অবদান রাখেন।

শনিবার টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রভমান পাওয়েল। প্রথমে ব্যাটিং করতে নেমে ১৯.৫ ওভারে ১২৮ রানে অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্র। ইনিংস সর্বোচ্চ ২৯ রান করেন আন্দ্রিস গাউস। ১৬ বলের ক্যামিও ইনিংসে ৩ চার ও ১ ছক্কা মেরেছেন যুক্তরাষ্ট্রের এই ওপেনার।

রস্টন চেজ ও আন্দ্রে রাসেল নিয়েছেন ৩টি করে উইকেট। তবে কৃপণ বোলিংয়ের কারণে ম্যাচসেরা হয়েছেন চেজ। ৪ ওভারে খরচ করেছেন ১৯ রান।

এই বড় জয়ে সেমিফাইনালে ওঠার দৌড়ে বেশ ভালোভাবে টিকে রইল স্বাগতিকরা। অন্যদিকে টানা টানা দুই হারে বিদায় প্রায় নিশ্চিত যুক্তরাষ্ট্রের। ক্যারিবীয়দের এই বড় জয়ে দুশ্চিন্তা বেড়েছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকারও।

Advertisement
Share.

Leave A Reply