fbpx

শান্তিরক্ষা মালি মিশনে ঢাকার ১৪০ পুলিশ সদস্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতিসংঘ শান্তিরক্ষা মালি মিশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য। 

গতকাল ২০ ডিসেম্বর বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে মালির রাজধানী বামাকোর উদ্দেশ্যে ঢাকা ছাড়েন বাংলাদেশ পুলিশ সদস্যের বিশেষ এই দলটি।

তাদের মধ্যে, ডেপুটি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) এ. এন. এফ. মারূফ আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিটের (ব্যানএফপিইউ)-১ সপ্তম রোটেশনের দ্বিতীয় দলের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) মো. সাইফুজ্জামানের নেতৃত্বে ব্যানএফপিইউ-২ তৃতীয় রোটেশনের দ্বিতীয় দলের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

এ সময়, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (এইচআরএম ) মো. মাজহারুল ইসলাম, ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) মো. তওফিক মাহবুব চৌধুরী এবং ইউএন অ্যাফেয়ার্স অপারেশন্স উইংয়ের কর্মকর্তাগণ মিশনগামী পুলিশ সদস্যদের বিমান বন্দরে আন্তরিক বিদায় জানান ।

জানা যায়, উভয় ইউনিটের অগ্রগামী দলের ১৪০ সদস্য গত ৪ ডিসেম্বর মিশন এলাকায় গিয়ে পৌঁছান। বর্তমানে তারা মিশনে দায়িত্ব পালন করছেন।

২০১৩ সাল থেকে বাংলাদেশ পুলিশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পশ্চিম-আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বৈশ্বিক পরিমন্ডলে বাংলাদেশের মর্যাদা ও গৌরব বৃদ্ধি করেছে।

 

Advertisement
Share.

Leave A Reply