fbpx

শামি ইংল্যান্ডের বোলারদের চেয়েও বেশি ইংরেজ: হারমিসন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইংল্যান্ডের প্রাক্তন পেসার স্টিভ হারমিসন সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন ইশান্ত শর্মা হলেন ভিরাট কোহলির গো-টু ম্যান; ইশান্তকে যেকোন মুহুর্তেই বল করাতে পারেন কোহলি। মোহাম্মদ শামির সম্পর্কে বলতে গিয়ে ইংলিশ এই পেসার বলেন শামি বর্তমানে ইংল্যান্ড দলের হয়ে খেলা যেকোন বোলারের চেয়েও বেশি ইংরেজ।

শামি ইংল্যান্ডের বোলারদের চেয়েও বেশি ইংরেজ: হারমিসন

ইশান্ত শর্মা কোহলির গো-টু ম্যান; এমনটাই মনে করেন হারমিসন

হারমিসন ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন শামি-ইশান্ত জুঁটি হিসেবে দুর্দান্ত; এর পেছনে ব্যাখ্যাও দিয়েছেন হারমিসন।

“আপনি ইশান্তের মত একটা লম্বা বোলার দলে পেয়েছেন যে তার সুন্দর সিম পজিশনের কারণে স্বাভাবিক ভাবেই বল ভিতরে ঢুকাতে পারে। ইশান্ত মাঝে মাঝেই শেষ মুহুর্তে নিজের সিম পজিশন বদলে ফেলে বলটাকে আপনার থেকে দূরে সড়িয়ে নিয়ে গিয়ে আপনাকে বিভ্রান্তিতে ফেলবে; আপনি নিজের অফ স্ট্যাম্পের অবস্থান নিয়ে তখন দ্বিধায় ভুগতে শুরু করবেন। সে ওভারের পর ওভার এটা করে যেতে পারে, এজন্যই ইশান্ত কোহলির গো-টু ম্যান”-ইশান্তকে নিয়ে বলেন হারমিসন।

শামি ইংল্যান্ডের বোলারদের চেয়েও বেশি ইংরেজ: হারমিসন

প্রতিনিয়তই নিজেকে ছাপিয়ে যাচ্ছেন শামি।

লর্ডসে ভারতের ১৫১ রানের জয়ে শামি এবং ইশান্ত দুজনেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ইশান্ত, যিনি প্রথম টেস্টে খেলতে পারেননি, তিনি লর্ডসে ভারতের হয়ে একাদশে ফিরেই প্রথম ইনিংসে তিনটি এবং দ্বিতীয়টিতে দুটি উইকেট তুলে নিয়েছিলেন। হারমিসন কথা বলেছেন শামিকে নিয়েও।

“ওর দুর্দান্ত রান আপ, পেশি শক্তি, বল ছাড়ার পদ্ধতির কারণে আমার মনে হয় শামি ইংল্যান্ড দলে থাকা পেসারদের চেয়েও বেশি ইংরেজ। ও বলটাকে সুইং করিয়ে বাইরে নিয়ে যেতে পটু, দুই দিকেই সুইং করাতে পারে; অসাধারণ এক বোলার”- হারমিসন যোগ করেন।

শামি ইংল্যান্ডের বোলারদের চেয়েও বেশি ইংরেজ: হারমিসন

শামি আর ইশান্ত, দুজনেই যেন দুজনের পরিপূরক।

ইংল্যান্ডের হয়ে ৬৩ টেস্ট, ৫৮ ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি খেলা হারমিসন বলেন, শামি এবং ইশান্ত একে অপরের পরিপূরক।

“আপনি দলে ইশান্তের মত ৬ ফুট ৪ ইঞ্চি উচ্চতার একজনকে পেয়েছেন কিংবা ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার শামিকে; একজন বল ভেতরে ঢোকাতে পটু, একজন অনায়াসেই বলকে আপনার থেকে দূরে নিয়ে যেতে দক্ষ। দুর্দান্ত এক জুঁটি; একে অন্যের পরিপুরক”

পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে কোহলির দল; ২৫শে আগস্ট হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টে মাঠে নামবে দুই দল।

Advertisement
Share.

Leave A Reply