fbpx

শাহরুখের মতো ফিরতে পারবেন আমির?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পঁয়ত্রিশ বছরের ক্যারিয়ারে সাফল্য এবং ব্যর্থতা এই দুই মেরুতেই বিরাজ করেছেন বলিউড অভিনেতা আমির খান। তবে এই মুহূর্তে তার ক্যারিয়ার খুব একটা ভাল অবস্থায় নেই।

আমিরের প্রতিক্ষীত সিনেমা ‘লাল সিং চাড্ডা’ গত বছর মুক্তি পেয়েছিল। কিন্তু বক্স অফিসে এই সিনেমার ভরাডুবির পর আমির অভিনয় থেকে হঠাৎই বিরতি ঘোষণা করেছেন।

সাম্প্রতিক অতীতে আমির অভিনীত দুটি ছবি দর্শকরা কার্যত ছুঁড়ে ফেলে দিয়েছেন। প্রথমটি ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘থাগ্‌স অফ হিন্দুস্তান’ এবং দ্বিতীয়টি ‘লাল সিং চাড্ডা’। এমনিতেই কিছুটা সময় নিয়ে ছবি করার পক্ষপাতী ‘মিস্টার পারফেকশনিস্ট’। সেখানে শেষ ছবি ফ্লপ করার পর শোনা যায় তিনি নাকি ‘ধীরে চলো’ নীতি নিয়েছেন। মনের দিক থেকেও ভেঙে পড়েছেন। কারণ ‘পরিশ্রমের কোনও বিকল্প নেই’— আমির বরাবরই এই নীতিতে বিশ্বাসী। তার পরেও সাফল্য রয়ে গিয়েছে অধরা।

‘লগান’ এবং ‘দিল চাহতা হ্যায়’ ছবি দুটোর হাত ধরে কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছিলেন আমির। তার থেকেই তো ‘থ্রি ইডিয়টস্‌’, ‘পিকে’ কিংবা ‘দঙ্গল’-এর মতো ব্লকবাস্টার উপহার পেয়েছে বলিউড। কিন্তু গত বছরের নভেম্বরে আচমকাই এক অনুষ্ঠানে তিনি অভিনয় থেকে সাময়িক বিরতি ঘোষণা করেন। ততদিনে কানাঘুষোয় শোনা যাচ্ছিল, আমির নাকি স্প্যানিশ ছবি ‘চ্যাম্পিয়নস’ ছবিটির হিন্দি রিমেকে অভিনয় করতে পারেন। কিন্তু ঘনিষ্ঠ সূত্রে খবর, তিনি নিজেকে এই ছবি থেকে সরিয়ে নিয়েছেন।

অবসর ঘোষণার সময় আমির জানিয়েছিলেন আগামী কয়েক বছর তিনি পরিবারকে সময় দিতে চান। তার কথায়, ‘আগামী এক দেড় বছর আমি অভিনয় নয়, প্রযোজক হিসেবে কাজ করব। অভিনয় করতে গিয়ে নিজের জীবনে কী হচ্ছে তার খোঁজ রাখিনি। ৩৫ বছর কাজ করেছি। এবার একটু পরিবারকে সময় দিতে চাই।’

অনেকে বলছেন আমিরও হয়তো শাহরুখের মত একটা বিরতি নিয়ে ঠিকঠাক ফিরে আসবেন। এটা অবশ্য সময় গেলেই বোঝা যাবে।

Advertisement
Share.

Leave A Reply