fbpx

শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে ভাড়া অর্ধেক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত কয়েকদিন ধরে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির মুখে সারাদেশে বিআরটিসি বাসের ভাড়া শতকরা পঞ্চাশ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২৬ নভেম্বর (শুক্রবার) তার সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে এ সিদ্ধান্তের কথা জানান ওবায়দুল কাদের। এদিকে শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়া নেয়ার দাবি মানতে নারাজ বাস মালিক পক্ষ।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার, জনগণের সরকার। যৌক্তিক কোনো দাবিকে তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন।

আগামী ৩০ ডিসেম্বর থেকে বিআরটিসি বাসে হাফ ভাড়ার সিদ্ধান্ত কার্যকর হবে। এরপর শিক্ষার্থীরা হাফ ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবে বলে জানায় ওবায়দুল কাদের। তবে হাফ ভাড়ায় যাতায়াত করতে হলে। ভ্রমণকালে ছাত্র-ছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয় পত্র সঙ্গে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে জানান মন্ত্রী।

তিনি বলেন, সকাল ৭ টা হতে রাত ৮ টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এ কনসেশন (সুবিধা) পাবে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দিনে এ কনসেশন প্রযোজ্য হবে না। আর শীঘ্রই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে বিআরটিসি ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন দেওয়ার বিষয়টি আলোচনার জন্য শনিবার (২৭ নভেম্বর ২০২১) বিআরটিএ’তে পরিবহন মালিক এবং শ্রমিক ফেডারেশনের নেতা ও সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে।

এ সময় মন্ত্রী মনে করেন, সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবেন।

Advertisement
Share.

Leave A Reply