fbpx

শিথিল হচ্ছে লকডাউন, স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী বৃহস্পতিবার থেকে অনেকটাই শিথিল হতে যাচ্ছে। ঈদুল আযহা উপলক্ষ্যে মানুষের স্বাভাবিক চলাচল ও পশুর হাটের বিষয়টি বিবেচনায় রেখে করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের মধ্যেও লকডাউন শিথিল করার এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে, ঈদের পরপর আবারও ১৪ দিনের জন্য শাটডাউনে যাচ্ছে দেশ।

আজ সোমবার (১২ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র থেকে জানা গেছে, আগামী ১৫ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত দেশে লকডাউন শিথিলের বিষয়ে প্রজ্ঞাপন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আসতে যাচ্ছে। ঈদে বাড়ি যাওয়ার বিষয়টি বিবেচনা করে এই সময়ের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার শর্তে যানবাহন চলাচলের সুবিধা দেওয়া হবে। এই আট দিনে স্বাস্থ্যবিধি মেনে এক আসন ফাঁকা রেখে চলবে সকল গণপরিবহন।

তবে বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সব অফিস। সীমিত পরিসরে খোলা থাকবে দোকান-পাট।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র থেকে আরও জানা গেছে, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এ বিষয়ক নথি অনুমোদন হয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এরইমধ্যে চলে এসেছে। যে কোনো সময় জারি হবে প্রজ্ঞাপন।

যদিও দেশের চলমান লকডাউন চলবে আগামী ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতেই পরদিন ১৫ জুলাই থেকে তা শিথিল করা হচ্ছে আটদিনের জন্য।

উল্লেখ্য, গতকাল রবিবার (১১ জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের উপস্থিতিতে জানানো হয়েছে, আগামী ২১ জুলাই বাংলাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা।

Advertisement
Share.

Leave A Reply