fbpx

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে চলছে ৪টি ফেরি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দুই দিন ধরে রাতে ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে। শুধুমাত্র জরুরি যানবাহন পারাপারের জন্য দিনের আলোতে কয়েকটি ছোট ফেরি চালানো হচ্ছে।

আজ রবিবার (১৫ আগস্ট) সকাল থেকে চারটি ছোট ফেরি চলছে এই নৌপথে। আর দুইশ’র বেশি যানবাহন শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানান, পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে সেতুর নিরাপত্তার জন্য কয়েক দিন আগে বড় ফেরি চালানো বন্ধ করে দেওয়া হয়। আর ছোট ফেরিগুলো চলতে গিয়ে পড়ছে সমস্যায়।

ফয়সাল আহম্মেদ আরও জানান, রাতের অন্ধকারে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ছিল গত শুক্রবার রাত নয়টা থেকে। তবে তিনটি ছোট ফেরি দিয়ে অ্যাম্বুলেন্স ও রোগীবাহী গাড়ি পার করা হয় গতকাল শনিবার দিনের বেলায়। আর সন্ধ্যা ছয়টার পর থেকে আজ রবিবার সকাল ছয়টা পর্যন্ত ফেরি বন্ধ রাখা হয়। এই নৌপথে এখন চারটি ছোট ফেরি চলাচল করছে।

এদিকে, ঘাট ও স্থানীয় সূত্র থেকে জানা যায়, সম্প্রতি স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর তিনটি পিলারে চারবার ফেরির ধাক্কা লাগে। এরপর থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে সীমিত করা হয়েছে ফেরি চলাচল। এ কারণে দুর্ভোগ বেড়েছে উভয় ঘাটেই। পারাপারের জন্য এসে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রী ও যানবাহনের চালকদের।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জাকির হোসেন সংবাদমাধ্যমকে জানান, বড় ফেরি না চলার কারণে এই ঘাট দিয়ে ভারী যানবাহন পারাপার করা হচ্ছে না। পণ্যবাহী যেসব গাড়ি ঘাটে অপেক্ষায় ছিল, সেখান থেকে কিছু গাড়ি অন্য নৌপথে চলে গেছে। তবে, বেশিরভাগ গাড়িই এখন ঘাটে অপেক্ষায় রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব যাত্রী ও চালককে বিকল্প নৌপথে চলাচলের অনুরোধ করা হচ্ছে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply