fbpx

শিলিগুড়িতে বাংলাদেশি ভিসা সেন্টার চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে বাংলাদেশ ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার চালু করা হয়েছে। ফলে এখান থেকে কম খরচে ও অল্প সময়ে সব ধরনের ভিসা সুবিধা পাওয়া যাবে। শিলিগুড়িতে নতুন সেন্টার চালু হওয়ায় এই রাজ্যের অধিবাসীদের দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে।

এর আগে শিলিগুড়ি ও তার আশেপাশের বাসিন্দাদের বাংলাদেশে আসতে ভিসা নিতে হলে ৬০০ কিলোমিটার দূরে কলকাতায় যেতে হতো। একইসঙ্গে তাদের সময় ও অর্থ নষ্ট করতে হতো।

এটি পশ্চিমবঙ্গে বাংলাদেশের দ্বিতীয় ভিসা সেন্টার। এর আগে ১৪ ডিসেম্বর কলকাতায় বাংলাদেশি ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার চালু করা হয়।

বুধবার কলকাতাভিত্তিক বেসরকারি সংস্থা ডিইউ ডিজিটাল বিডি প্রাইভেট লিমিটেডের উদ্যোগে শিলিগুড়ির সেবক রোডের ইন্টারন্যাশনাল মার্কেটে নতুন এই ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের উদ্বোধন করা  হয়।

ভিসা সেন্টারের উদ্বোধন করেন বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের সিইও এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (ইন্ডিয়া অপারেশন) রওশন জাহান।

এই সেন্টারে বাংলাদেশিদের পাশাপাশি প্রতিবেশী নেপাল, ভুটান ও অন্য দেশের নাগরিকরাও ভিসার আবেদন করতে পারবেন।

ভারতের বাংলাদেশ হাইকমিশন অনুমোদিত বেসরকারি সংস্থা ডিইউ ডিজিটাল বিডি প্রাইভেট লিমিটেডের উদ্যোগে এবং সোনালি ব্যাংকের সহযোগিতায় এই কেন্দ্র চালু করা হয়েছে।

জানা গেছে, সব ধরনের ভিসা প্রক্রিয়ার জন্য আবেদনকারীকে ৮২৫ রুপি জমা দিতে হবে। আর বাসায় বসে এই সেবা পেতে গেলে কুরিয়ার ফি বাবদ অতিরিক্ত ৪০০ রুপি দিতে হবে।

Advertisement
Share.

Leave A Reply