fbpx

শিল্পী সমিতিতে সদস্যপদ স্থগিত হলো পরীমনির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত বুধবার (৪ আগস্ট) মাদক মামলায় আটকের তিনদিন পর চিত্রনায়িকা পরীমনির সদস্যপদ আজ স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

শনিবার (৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সমিতির সভাপতি মিশা সওদাগর।

পরীমনিকে আটকের পর আজ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি এ বিষয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করলো।

সমিতির নেতাদের পক্ষ থেকে জানা গেছে, শিল্পী সমিতি থেকে পরীমনির সদস্যপদ স্থগিত করা হয়েছে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী। পরীমনি সমিতির সংবিধান পরিপন্থী কাজ করেছেন। তার কার্যকলাপে সমিতির সম্মান ক্ষুণ্ণ হয়েছে বলে উল্লেখ করেছেন নেতারা।

এ বিষয়ে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘এটা ব্যক্তিগত সমিতি না, শিল্পী সমিতি। শিল্পী সমিতি সবসময় শিল্পীদের পাশে থাকবে। সভাপতি হিসেবে শিল্পী সমিতির সংবিধান আমাকে সম্মানিত রাখতে হবে’।

এছাড়া জানা গেছে, সমিতির গঠনতন্ত্রের ৬ এর ‘খ’ ও ৯ এর ‘গ’ অনুচ্ছেদে বলা হয়েছে, সমিতির কোনো সদস্য যদি সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ণ করে কোনো কাজে লিপ্ত হয়, তাহলে সাথে সাথে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হবে। তবে আদালতে যদি প্রমাণ হয় তিনি নির্দোষ, তাহলে সদস্যপদ আবারও ফিরে পাবেন। আর যদি দোষী সাব্যস্ত হন, তাহলে আজীবনের জন্য সমিতির সদস্যপদ হারাবেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট পরীমনির বনানীর বাসায় অভিযান চালায় র‍্যাব। পরে সেখানে অভিযান শেষে পরীকে আটক করা হয়। অভিযানে তার বাসা থেকে মাদক উদ্ধারের দাবি করে র‍্যাব। তার দেওয়া বিভিন্ন তথ্য নিয়ে এখন কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

পরীমনির বাসায় র‍্যাবের অভিযান

 

Advertisement
Share.

Leave A Reply