fbpx

শিশু সামিউল হত্যায় মা ও আরো একজনের মৃত্যুদণ্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর আদাবরে ৫ বছরের শিশু খন্দকার সামিউল আজিম ওয়াফি হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হলে মা ও তার প্রেমিককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার (২০ ডিসেম্বর) দুপুরের দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম এই মামলার রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত এ দুই আসামি হলেন, শিশু সামিউলের মা ২৫ বছর বয়সী আয়েশা হুমায়রা ওরফে এশা ও তার প্রেমিক ৩৮ বছর বয়সী শামসুজ্জামান বাক্কু।

রায় ঘোষণার সময় আসামীরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১০ সালের ২৩ জুন সামিউলের মা ও শামসুজ্জামান শ্বাসরোধ করে শিশু সামিউলকে হত্যা করে এবং তাকে বস্তায় বেঁধে পরদিন ২৪ জুন রাস্তায় ফেলে দেয়। সেইদিনই সামিউলের বস্তাবন্দি লাশ আদাবরের নবোদয় হাউজিং এলাকা থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় আদাবর থানায় সামিউলের বাবা কে এ আজম বাদি হয়ে একটি হত্যা মামলা করেন।

এ মামলায় ২২ জনের সাক্ষ্য নেয়া হয়েছে। এতে এশা ও বাক্কু দুজনই হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সামিউলের মা এশা এ মামলায় জামিনে থাকলেও আদালতে হাজির না হবার কারণে আদালত তার জামিন বাতিল করেন। আর হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক ছিলেন বাক্কু। বর্তমানে এশা ও বাক্কু দু’জনই পলাতক রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply