fbpx

শুক্রবার থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২০ আগস্ট (শুক্রবার) থেকে ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইট চালু হতে যাচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া উপহারের ৩১টি অ্যাম্বুলেন্স বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়। ঢাকায় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে এসব হস্তান্তর করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এয়ার বাবলের আওতায় ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ শুরু হবে। এয়ার বাবল ফ্লাইটে যাত্রীরা সরাসরি এক গন্তব্য থেকে ফ্লাইটে উঠে নির্দিষ্ট গন্তব্যে নামবেন। তৃতীয় কোনো বিমানবন্দরে ফ্লাইটটি নামবে না বলেও জানান তিনি।

টিকা প্রসঙ্গে আব্দুল মোমেন বলেন, ‘আমরা আশা করছি বাকি করোনাভাইরাসের টিকা দেওয়ার যে আশ্বাস ভারত দিয়েছে, সেটা তারা পূরণ করবে।’

ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী একই প্রসঙ্গে বলেন, ‘ভারতে অভ্যন্তরীণভাবে করোনার টিকার চাহিদা মিটে যাওয়ার পর আমরা আবার টিকা রপ্তানি শুরু করবো। আমরা বলিনি যে টিকা দেবো না। যত দ্রুত সম্ভব আমরা টিকা রপ্তানি শুরু করবো। আর টিকা রপ্তানির ক্ষেত্রে বাংলাদেশ আমাদের অগ্রগণ্য  অংশীদার।’

১০৯টি অ্যাম্বুলেন্সের বাকিগুলো আগামী এক মাসের মধ্যে হস্তান্তর করা হবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply