fbpx

শুধু মামুনুল নয়, হেফাজতের ১৪ নেতা এখন কাশিমপুর কারাগারে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের আলোচিত ঘটনায় গ্রেফতার হওয়া হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ হেফাজত ইসলামের ১৪ নেতাকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল ১১ মে মঙ্গলবার রাতে তাদের কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের জেলার জানান, গ্রেফতারকৃত মামুনুল হকসহ হেফাজতের অনেককেই কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছিল। এক পর্যায়ে মঙ্গলবার রাতে পুলিশ মামুনুল হক ও রফিকুল ইসলাম মাদানীসহ ১৪ জন হেফাজত ইসলামের নেতাকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরে আসাকে কেন্দ্র করে সারদেশে বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। এছাড়া, রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় রফিকুল ইসলাম মাদানীকে আটক করা হয়। পরে এ ঘটনায় গাজীপুরে মামলা দায়ের করা হলে ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। পরপর তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা দায়ের করা হয়। এরপর তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি ছিলেন। রিমান্ডের কারণে তাকে ঢাকায় নেওয়া হয়‌। সেখান থেকে রফিকুল ইসলাম মাদানীকে কেরানীগঞ্জ কারাগারে বন্দি রাখা হয়েছিল। পরে তাকেও কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে স্থানান্তর করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply