fbpx

৬০ চলচ্চিত্র নিয়ে ইয়ুথ বাংলা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকার উত্তরায় প্রথমবারের মতো ১০-১৬ ডিসেম্বর সপ্তাহব্যাপী শুরু হচ্ছে ইয়ুথ বাংলা আন্তর্জাতিক চলচ্চিত্র   উৎসব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ উৎসব হবে।

‘টুগেদার উই অল, ডিভাইডেড উই ফল’ এই স্লোগান নিয়ে দেশ-বিদেশের নির্মাতাদের ৬০টি স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে উত্তরার  ইন্টারন্যাশনাল হোপ স্কুল থিয়েটার হল। রোজ বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বিনামূল্যে দর্শকরা  চলচ্চিত্রগুলো উপভোগ করতে পারবেন।

৭ ডিসেম্বর গুলশানের বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন ইয়ুথ বাংলার প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ ও উৎসবের পরিচালক নির্মাতা গাজী রাকায়েত। আরও উপস্থিত ছিলেন দিলারা জামান, শম্পা রেজা, আল মামুন, দেওয়ান হাবিব, শর্মিলী আহমেদ, শিমুল মুস্তফা, এস আই টুটুল, নিপুণ আক্তার, ফারজানা রওশন এবং ইয়োথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরী।

এবারের উৎসবে প্রতিযোগিতা বিভাগে সেরা চলচ্চিত্র নির্ধারণে রয়েছেন পাঁচ সদস্যবিশিষ্ট একটি স্বাধীন আন্তর্জাতিক জুরি বোর্ড। পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য শাখায় শ্রেষ্ঠ চলচ্চিত্রের পাশাপাশি থাকছে শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার। আরও থাকছে শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার।

Advertisement
Share.

Leave A Reply