fbpx

শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কার পার্লামেন্ট অধিবেশন, আসতে পারে অনাস্থা প্রস্তাব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রীলঙ্কার পার্লামেন্ট অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী বুধবার। এ অধিবেশনে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হতে পারে। শ্রীলঙ্কার বিরোধী দল সমাগি জন বালাবেগায়া (এসজিবি) নেতা সাজিদ প্রেমাদাসা গত শনিবার ইঙ্গিত দিয়েছেন এমনই। খবর এএনআইয়ের।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেকে ১১ এপ্রিল অভিশংসন ও দেশটির সরকারের বিরুদ্ধে অনাস্থা ভোটের আবেদনে স্বাক্ষর করেছেন সাজিদ প্রেমাদাসা। কলম্বো পেজের খবর অনুযায়ী, গত শনিবার নিজ দল আয়োজিত এক কর্মসূচিতে প্রেমাদাসা বলেছেন, পার্লামেন্টের পরবর্তী অধিবেশনে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করা হতে পারে। বুধবার সেই অধিবেশনই শুরু হতে যাচ্ছে।

পার্লামেন্টের ডেপুটি স্পিকার রঞ্জিত সিয়ামবালাপিতিয়া ৩০ এপ্রিল পদত্যাগ করেন। আগামী বুধবার পার্লামেন্টের অধিবেশনে নতুন ডেপুটি স্পিকার নির্বাচিত করার কথা রয়েছে।

শ্রীলঙ্কা ফ্রিডম পার্টির (এসএলএফপি) পার্লামেন্ট সদস্য রঞ্জিত সিয়ামবালাপিতিয়া তার দলের সিদ্ধান্ত অনুসারেই ডেপুটি স্পিকারের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

সূত্রের বরাত দিয়ে কলম্বো পেজ জানিয়েছে, শ্রীলঙ্কার ক্ষমতাসীন দল পদুজানা পেরামুনা (এসএলপিপি) ডেপুটি স্পিকার পদে দিলান পেরেরাকে মনোনীত করতে চাইছে। কিন্তু প্রধান বিরোধী দল এসজিবি তা চায় না।

উল্লেখ্য, বৈদেশিক মুদ্রার রিজার্ভ আশঙ্কাজনকভাবে কমে যাওয়ায় জ্বালানিসহ অন্যান্য পণ্য আমদানির মূল্য পরিশোধ করতে পারছে না শ্রীলঙ্কা। মানুষ বিদ্যুৎ থেকে বিচ্ছিন্ন থাকছে ঘণ্টার পর ঘণ্টা। মূল্যস্ফীতি  মাত্রা ছাড়িয়েছে। চলছে কারফিউ। মানুষ সবকিছু উপেক্ষা করে নেমেছে রাস্তায়।

Advertisement
Share.

Leave A Reply