fbpx

শেষ টেস্টে রানের পাহাড়ে চাপা পড়লো বাংলাদেশ ‘এ’ দল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়েস্ট ইন্ডিজ ‌‌’এ’ দলের বিপক্ষে চারদিনের আনঅফিসিয়াল টেস্টের শেষ টেস্টে সিলেটে মঙ্গলাবার (৩০ মে) মাঠে নেমেছিল বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় টেস্টে জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত হারতে হয়েছিল স্বাগতিকদের। শেষ টেস্টের জন্য প্রথমে অধিনায়ক হিসেবে জাকির হাসানের নাম শোনা গেলেও স্বাগতিকদের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করছেন সাইফ হাসান।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক জশুয়া ডি সিলভা। ওপেনার ত্যাগনারায়েন চন্দরপল ৮৩ রানে ও জশুয়া ডি সিলভা ৮২ রানের কল্যাণে শেষ টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া ৫৯ রান করেছেন অ্যালিক স্টিভেন।

৮২ রান করে সিলভা বিদায়ের পর বেশিক্ষণ টিকেননি চন্দরপলও, ৮৩ রানের ইনিংস খেলা চন্দরপলকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন মুশফিক হাসান। প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩২০ রান নিয়ে মাঠ ছেড়েছে ক্যারিবিয়ানরা।

দ্বিতীয় টেস্টে হারের পর তৃতীয় ও শেষ টেস্টর জন্য ৭ জন পরিবর্তন করে স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। জাতীয় দলের লাল বলের সাবেক অধিনায়ক মমিনুল হক, ইয়াসি আলি, নুরুল হাসান সোহান ,নাসুম আহমেদ, শরিফুল ইসলাম খেলছেন এই ম্যাচে।

চার উইকেট হাতে রেখে ৩২০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে ক্যারীবিয়ান দুই ব্যাটার রেয়মন রেইফার ও কেভিন সিনক্লেয়ার। ৯৩ বলে ৫৬ রান করে শরিফুলের বলে আউট হয়ে ফিরে সাজঘরে ফেরেন রেইফার। রেয়মন রেইফার ফিরে গেলে দলের হাল ধরেন কেভিন সিনক্লেয়ার ও আকীম জর্ডান।কেভিন সিনক্লেয়ার অপরাজিত আছেন ৫৯ রানে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ’এ’ দলের সংগ্রহ ৮ উইকেটে ৪১৬ রান।

Advertisement
Share.

Leave A Reply