fbpx

শেষ হলো ভোট, অপেক্ষা ফলাফলের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বেশ কড়া নিরাপত্তার ভেতর দিয়ে শেষ হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা ১২ মিনিট পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে [বিএফডিসি] ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

৪২৮ জন ভোটারের এই সংগঠনটির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে দুটি প্যানেল প্রতিদন্ধিতা করে।

প্যানেল দুটি হলো ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার এবং মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল।

ইলিয়াস কাঞ্চন সভাপতি ও নিপুণ আক্তার সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন। এ প্যানেল থেকে সহ-সভাপতি পদে চিত্রনায়ক রিয়াজ আহমেদ ও ডি.এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক অভিনেত্রী শাহনুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক অভিনেতা আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন করবেন অভিনেতা আজাদ খান নির্বাচনে প্রার্থী হয়েছেন।

এই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী ছিলেন অমিত হাসান, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়ক শাকিল খান, অভিনেতা নানা শাহ, কমেডিয়ান আফজাল শরীফ, খল-অভিনেতা সাংকো পাঞ্জা, অভিনেত্রী জেসমীন, চিত্রনায়িকা কেয়া, পরীমনি, খল-অভিনেতা গাঙ্গুয়া ও সীমানা।

অপর প্যানেলে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। এই প্যানেলে সহ-সভাপতি পদে লড়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফরহাদ।

এই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী ছিলেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ডন ও হরবোলা।

এর আগে গত ৮ জানুয়ারি এই নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকা সংশোধন করে ১০ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ।

১১ জানুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেন চলচ্চিত্র শিল্পীরা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৫ জানুয়ারি। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ১৬ জানুয়ারি।

শিল্পী সমিতি জানিয়েছে, শুক্রবার নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে নির্বাচনী আপিল বোর্ডের কাছে আবেদন করা যাবে। ৫ হাজার টাকা জমা দিয়ে আপত্তি দাখিলের শেষ তারিখ ২৯ জানুয়ারি। চূড়ান্ত সংশোধিত ফলাফল দেওয়া হবে ৩০ জানুয়ারি।

Advertisement
Share.

Leave A Reply