fbpx

শেষ হলো মেট্রোরেলের ভায়াডাক্ট বসানোর কাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সর্বশেষ ভায়াডাক্ট সেগমেন্ট বসানোর মধ্য দিয়ে সম্পন্ন হলো ঢাকার প্রথম মেট্রোরেলের (এমআরটি-৬) উড়ালপথ তৈরির কাজ। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ৫৮২ ও ৫৮৩ নম্বর পিয়ারের ওপর সর্বশেষ ভায়াডাক্ট সেগমেন্টটি স্থাপন করা হয়। এর মধ্য দিয়ে উত্তরা থেকে মতিঝিলের মধ্যে নির্মাণাধীন এমআরটি-৬-এর ২০ দশমিক ১ কিলোমিটার উড়ালপথের কাজ শেষ হলো।

সর্বশেষ ভায়াডাক্ট স্থাপন উপলক্ষে আজ এক অনুষ্ঠানের আয়োজন করে মেট্রোরেলের নির্মাণকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

অনুষ্ঠানে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, আজ মেট্রোরেলের উড়ালপথের কাজ শেষ হলো। এটা আমাদের জন্য একটি বড় মাইলফলক। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও অংশে এবং আগামী বছরের ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে মতিঝিলের মধ্যে যাত্রী পরিবহন শুরুর যে পরিকল্পনা, তা বাস্তবায়নের দিকে আমরা এক ধাপ এগিয়ে গেলাম।

প্রসঙ্গত, উত্তরা-মতিঝিল মেট্রোরেলের পাশাপাশি ঢাকায় আরো পাঁচটি মেট্রোরেল গড়ে তুলবে সরকার, যেগুলোর কোনোটি হবে উড়ালপথে, কোনোটি পাতালপথে। কোনো কোনোটি আবার উড়াল-পাতাল সমন্বয় করে নির্মাণ করা হবে। সময়াবদ্ধ কর্মপরিকল্পনার মাধ্যমে ২০৩০ সালের মধ্যেই সবগুলো মেট্রোরেল বাস্তবায়ন করতে চায় সরকার।

Advertisement
Share.

Leave A Reply