fbpx

শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাজেটের পর আজ রবিবার (৬ জুন) শেয়ারবাজারের প্রথম কার্যদিবসে সূচকের নিম্নমুখী প্রবণতা দেখা গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স বেলা সাড়ে ১১টা পর্যন্ত কমেছে ১ পয়েন্টের মতো। তবে, সূচকটি ১৭ পয়েন্ট পর্যন্ত কমে লেনদেনের শুরুতে।

পাশাপাশি, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআইও কমেছে। এই সূচকটি বেলা সাড়ে ১১টা পর্যন্ত কমেছে ৪১ পয়েন্ট।

এর আগে, গত বৃহস্পতিবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন। বাজেট পেশের পর প্রথম কার্যদিবসে কমছে সূচক।

আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১১৮ কোটি টাকার। তারমধ্যে, হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে ১৭৩টির দর বেড়েছে, আর ১৫৪টির দর কমেছে এবং ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে রবিবার লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, রূপালী ইনস্যুরেন্স, সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইফাদ অটোজ, এস এস স্টিল, রবি, সোনার বাংলা ইনস্যুরেন্স, ঢাকা ইনস্যুরেন্স ও বিডি থাই।

অপরদিকে, সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে ১২৪টির দর বেড়েছে, আর ৯০টির দর কমেছে এবং ১৮টির দর অপরিবর্তিত আছে।

Advertisement
Share.

Leave A Reply