fbpx

শ্রমিক কল্যাণ তহবিল হতে শ্রমিকদের পৌনে ২ কোটি টাকা সহায়তা প্রদান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ ও টাঙ্গাইল জেলার প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের ৩৮৭জন শ্রমিক এবং তাদের পরিবােরর সদস্যদের চিকিৎসা ও তাদের সন্তানদের উচ্চ শিক্ষায় ১ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা দেয়া হয়েছে।

রবিবার রাজধানীর বিজয়নগর শ্রম ভবনের সম্মেলনকক্ষে এক চেক বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে এসকল শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের মাঝে চেক হস্তান্তর করা হয়।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এর মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ সহায়তা প্রাপ্তদের হাতে সহায়তার চেক তুলে দেন।

ঢাকা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক জনাব মো: আবু আশরীফ মাহমুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানটিতে শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল লতিফ খানসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়এবং শ্রম অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে ঢাকা বিভাগের এ চার জেলার গরীব অসহায় শ্রমজীবী মেহনতি মানুষ ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে শ্রম মন্ত্রণালয়ের অধীন শ্রমিক কল্যাণ তহবিল হতে এ সহায়তা প্রদান হিসেবে অতিথিগণ তাদের বক্তৃতায় উল্লেখ করেন।

শ্রমজীবী মেহনতি মানুষের সহায়তায় শ্রম মন্ত্রণালয়ের অধীন এ তহবিল সব সময় তাদের পাশে থাকবে সহায়তা প্রাপ্ত শ্রমিকগণ আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কল্যাণের জন্য সরকার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল গঠন করে। এ পর্যন্ত এ তহবিল হতে ১১ হাজারেরও বেশি শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে প্রায় ৪৪ কোটি টাকা সহায়তা দেয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply