fbpx

শ্রীলংকার কারাগারে দাঙ্গা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রীলংকার মাহামা নামে একটি জেলা কারাগারে বন্দিদের সঙ্গে কারারক্ষীদের সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অর্ধশতাধিক। মাহামা শ্রীলংকার রাজধানী কলম্বোর কাছাকাছি অবস্থিত।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের জেরে কারাবন্দিরা বিক্ষোভ শুরু করেছিল। তারা এই করোনা মহামারীতে কারাগারে সুযোগসুবিধা বৃদ্ধি ও আগাম জামিনের দাবি করে আসছিলো।

শ্রীলংকান পুলিশের মুখপাত্র অজিত রোহানা বলেছেন, ‘মাহারা জেলখানায় রক্ষীবাহিনী উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে শক্তি প্রয়োগ করে।’

শ্রীলঙ্কার গণমাধ্যম ‘দ্য আইল্যান্ড’ এর এক প্রতিবেদনে চারজনের মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে। খবরে বলা হয়েছে, গতকাল (রবিবার) সন্ধ্যায় এই বিক্ষোভের সময় ঠিক কতজন মারা গেছেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে অন্তত চারটি মরদেহ উদ্ধার করে স্থানীয় রাগামা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও ২৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেও চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছে গণমাধ্যমটি।

দেশটির অন্যান্য গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি বলছে, বিক্ষোভ থামাতে কারারক্ষীরা গুলি করেছে। কারাগারের আশাপাশের বাসিন্দারা কারাপ্রাঙ্গণে বড় ধরনের আগুনও দেখেছেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply