fbpx

শ্রীলংকায় সহিংসতায় ৭ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশেষ করে এশিয়ার গণমাধ্যমগুলোর চোখ এখন শ্রীলংকার দিকে। দেশটিতে দীর্ঘদিন ধরে চলে আসা বিক্ষোভ ও সহিংসতার জেরে গতকাল ৯ মে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ক্ষমতা ছাড়েন।

এর পরপরই দেশটিতে বিক্ষোভ ও সহিংসতায় অন্তত ৭ জনের মৃত্যু হয়। এছাড়া আরো ২৩১ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২১৮ জন কলম্বোর ন্যাশনাল হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে।

সোমবার রাতে উইরাকেতিয়া প্রাদেশিক সভার চেয়ারম্যানের বাসভবনে গোলাগুলির ঘটনায় দুইজন নিহত ও ৫ জন আহত হয়েছে। অন্যদিকে দিনভর সংঘর্ষের ঘটনায় সোমবার দুপুরের পর শ্রীলংকা পদুজানা পেরামুনার সংসদ সদস্য (এসএলপিপি) অমরকীর্তি আথুকোরালা ও দেহরক্ষী মারা যান।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, কলম্বো থেকে ফেরার পথে তিনি নিহত হন। টেম্পল ট্রিজ ও রাষ্ট্রপতির কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থানে থাকা আন্দোলনকারীদের ওপর গুলিবর্ষনের ঘটনার প্রতিবাদে একদল মানুষ নিতাম্বুয়ায় অবস্থান করছিলেন। সংসদ সদস্যের সঙ্গে যারা নিতাম্বুয়ায় এসেছিল তারা দলটির ওপর গুলি বর্ষণ করেছে বলে জানা গেছে। এ ঘটনায় ২৭ বছর বয়সী আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে।

অন্যদিকে শ্রীলংকার বিখ্যাত হোটেল নেগম্বোতে হামলার ঘটনায় একজন নিহত এবং ৪ জন আহত হয়েছে। হামলায় লাখ রূপির একাধিক বিলাসবহুল গাড়ি সম্পূর্ণরূপে ধংস হয়ে গেছে। এদিকে নিজ বাড়িতে হামলার শিকার হওয়ার পর হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ইমাদুয়া প্রাদেশিক সভার চেয়ারম্যান এ ভি শরথ কুমার মারা গেছেন বলে জানা গেছে।

Advertisement
Share.

Leave A Reply