fbpx

শ্রীলঙ্কায় বিক্ষোভের মুখে এক সাথে ২৬ মন্ত্রীর পদত্যাগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রীলঙ্কায় সরকার বিরোধী বিক্ষোভের মুখে রবিবার এক সাথে মন্ত্রীসভার ২৬ সদস্য পদত্যাগ পত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের ছেলে নমাল রাজাপাকসেও রয়েছেন। প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে দেশ জুড়ে জরুরি অবস্থা ঘোষণা দেয়ার এক দিন পরই পদত্যাগ করলেন মন্ত্রীরা।

ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে এই তথ্য দিয়েছে। সংবাদ সংস্থাটি আরও জানায়, দেশটিতে চরম অর্থনৈতিক ও বিদ্যুৎ সংকটের জন্য সরকারের অপরিকল্পিত পদক্ষেপকেই দায়ি করছে সাধারণ মানুষ। বেশ কিছুদিন ধরেই সরকার বিরোধী বিক্ষোভে সোচ্চার হয়ে ওঠে আন্দোলনকারীরা। তবে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে পদত্যাগ করেননি।

শিক্ষামন্ত্রী দীনেশ গুনবর্ধন জানান, রবিবার রাতে এক বৈঠকের পর প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন।

শ্রীলঙ্কার বিভিন্ন গণমাধ্যম বলছে, সোমবার মন্ত্রীদের পদত্যাগপত্র নিয়ে প্রধানমন্ত্রী দেখা করবেন প্রেসিডেন্টর সাথে। ধারণা করা হচ্ছে এই দিন জাতির উদ্দেশে ভাষণ দিবেন তিনি। সেই সাথে সর্বদলীয় অন্তবর্তীকালীন সরকার গঠনের ঘোষণাও আসতে পারে।

২৬ জন মন্ত্রীর পতত্যাগের পরও বিক্ষোভে সোচ্চার ছিল শতশত মানুষ। কারফিউ ভেঙ্গেই তারা রাস্তায় নেমে আসেন। রাজাপাকসে পরিবারের ক্ষমতা থেকে বিদায়ের দাবিতে স্লোগান দেন তারা।

Advertisement
Share.

Leave A Reply