fbpx

শ্রীলঙ্কায় বিক্ষোভ দমনে গুলির নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রীলঙ্কায় বিক্ষোভ দমনে নিরাপত্তা বাহিনীকে গুলি চালানোর নির্দেশ দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার সন্ধ্যায় আইনশৃঙ্খলা বাহিনী এক বিবৃতিতে জানায়, কেউ যদি রাষ্ট্রীয় সম্পদ লুট করে এবং ‘কারো জীবনের জন্য ক্ষতির’ কারণ হয় ওঠে তবে সরাসরি গুলি চালানো হবে।

রাজধানী কলম্বোতে টহল দেয়ার জন্য মোতায়েন করা হয়েছে ১০ হাজার সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্য। তাদের উপস্থিতির মধ্যেই মঙ্গলবার বিকেলে বিক্ষোভে নামেন হাজারো মানুষ। শান্তিপূর্ণ বিক্ষোভে বাধা দেয়ায় অভিযোগে শহরের প্রধান পুলিশ কর্মকর্তা আন্দলোনকারীদের হাতে লাঞ্ছিত হয়েছেন। সংবাদ মাধ্যম বিবিসি দিয়েছে এই তথ্য।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেসহ বিরোধী দলগুলোর পদত্যাগের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে সরকারবিরোধীরা। সোমবার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগের পর থেকেই সংঘর্ষ চলতে থাকে। সরকারি বিভিন্ন ভবনে হামলার ঘটনা ঘটেছে। পুড়িয়ে দেয়া হয়েছে রাজাপাকসে পরিবারের জাদুঘর। এছাড়া ক্ষমতাসীন দলের নেতাদের অর্ধশত বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। এই সহিংসতায় এ পর্যন্ত নিহত হয়েছে অন্তত আট জন, আহত হয়েছে দুই শতাধিক। হতাতের ঘটনায় নিন্দা জানিয়েছে জাতিসংঘ।

https://www.facebook.com/bbsbangla.news/videos/992898744694421

Advertisement
Share.

Leave A Reply