fbpx

ষষ্ঠ ধাপে ২১৯টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ষষ্ঠ ধাপে ২১৯টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ভোটের দিন আগামী ৩১ জানুয়ারি রেখে এ তফসিল ঘোষণা করা হয়।

আজ শনিবার (১৮ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) অনুষ্ঠিত বৈঠক শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার এ তফসিল ঘোষণা করেন।

এর আগে, কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

তফসিল অনুযায়ী, আগামী ৩ জানুয়ারি সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন রাখা হয়েছে। আর মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি (বৃহস্পতিবার), মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ৭ থেকে ৯ জানুয়ারি (শুক্রবার-রবিবার) এবং আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি (সোমবার-বুধবার)। এছাড়া, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।

ইসি সচিব জানান, আজকের কমিশন সভায় ষষ্ঠ ধাপে দেশের ২১৯টি ইউপিতে আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সবগুলো ইউপিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

এর আগে, গত ২৭ নভেম্বর নির্বাচন কমিশন (ইসি) ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ধাপের ভোটের তফসিল ঘোষণা করে। এই ধাপে ২০২২ সালের ৫ জানুয়ারি দেশের ৭০৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Advertisement
Share.

Leave A Reply