fbpx

ষড়যন্ত্র না হলে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ হলো কেন : হাইকোর্ট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পদ্মা সেতু দেশের জাতীয় সম্পদ। এই সেতু নির্মাণ চুক্তি নিয়ে যারা ষড়যন্ত্র করেছে তাদের চিহ্নিত করা দরকার বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

২৭ জুন (সোমবার) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পদ্মা সেতুর ষড়যন্ত্রকারীদের খোঁজার বিষয়ে জারি করা রুলের শুনানিকালে এ মন্তব্য করেন।

পাশাপাশি এই রিটের আরও শুনানি আদেশের জন্য আগামীকাল ২৮ জুন (মঙ্গলবার) দিন ধার্য করা হয়েছে।

এ সময় হাইকোর্ট বলেন, পদ্মা সেতু আমাদের জাতীয় সম্পদ। এটা আমাদের অহংকার। এ ধরনের জাতীয় স্বার্থ উন্নয়নের বিরুদ্ধে যারা থাকেন, তারা জাতির শত্রু, দেশের শত্রু, তাদের চিহ্নিত করা দরকার।

শনিবার (২৫ জুন) উদ্বোধনের পর রবিবার (২৬ জুন) ভোর ৬টায় যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। কিন্তু এই পদ্মা সেতু নির্মাণকে ঘিরে বিভিন্ন সময়ে দুর্নীতির নানান গুজব ছড়ানো হয়েছে। কে বা কারা সেসব গুজব ছড়িয়েছিল সে প্রশ্নের উত্তর খুঁজতে তদন্ত কমিশন গঠনের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

পাশাপাশি পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যে থাকা প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠন করতে কেন নির্দেশ দেয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

মন্ত্রিপরিষদ, স্বরাষ্ট্র, আইন ও যোগাযোগ সচিব এবং দুদকের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply