fbpx

সঙ্গী আপনার নিরাপত্তা চান, নাকি নিয়ন্ত্রণ করেন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আপনার সঙ্গী কি আপনাকে নিয়ে বেশি ভাবেন নাকি আপনাকে নিজের মত নিয়ন্ত্রণ করতে পছন্দ করেন? সঙ্গীর নিরাপত্তা নিয়ে ভাবা আর সঙ্গীকে নিয়ন্ত্রণ করা- এ দুই এর মধ্যে পার্থক্য আছে। একটু খেয়াল করলেই বোঝা যায়, আপনার সঙ্গী কী ধরনের।

নিরাপত্তা নিয়ে ভাবলে সেটা সঙ্গীর জন্য আশীর্বাদস্বরুপ। কিন্তু নিজের মত করে সঙ্গীকে নিয়ন্ত্রণ করা এক সময় সম্পর্ককে বিষিয়ে তুলতে পারে। এমনকি এসব বিষয় সম্পর্ক ঝুঁকির দিকে ঠেলে দেয়। তাই এ ধরনের সম্পর্ক থেকে বেরিয়ে আসাই মঙ্গল।

আজ বিবিএস বাংলার পাঠকদের জন্য থাকছে, সঙ্গীর কী কী লক্ষণ দেখে বুঝবেন তিনি আপনাকে নিয়ে বেশি ভাবেন নাকি আপনাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন।

নিয়ন্ত্রণকারীর লক্ষণ

১। সঙ্গী যদি আপনার ব্যাপারে বেশি পজেসিভ হন, তাহলে তিনি চাইবেন না আপনি অন্য আর কারো সাথে মেশেন বা অন্য কারো সাথে আপনার যোগাযোগ রাখেন। এমনকি পুরাতন বন্ধুত্ব থেকেও তিনি আপনাকে বের করে আনার চেষ্টা করবেন।

২। সঙ্গী আপনার প্রতিটা কাজ নিয়ে প্রশ্ন তুললে, সমালোচনা করলে বুঝবেন তিনি আপনাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন। এমনকি সঙ্গীর আত্মবিশ্বাস কমিয়ে দেওয়ারও চেষ্টা করেন। কিন্তু এমন ভাব দেখান, যেন সঙ্গী যাতে উন্নতি করতে পারেন, তারই চেষ্টা করছেন।

৩। সব কিছুতে নজরদারি করেন। ফোন তো বটেই, ইন্টারনেট ব্যবহার, ইমেল, এমনকি ব্যাংকের হিসাবের খাতা পর্যন্ত। এই ধরনের মানুষ সঙ্গীকে বিশ্বাস করেন না। তাই, সবকিছুতেই সঙ্গীর কাজে নজরদারি করেন।

নিরাপত্তা নিয়ে চিন্তিতকারীদের লক্ষণ

১। এই ধরনের মানুষ সঙ্গীর নিরাপত্তা নিয়ে চিন্তিত থাকেন। সঙ্গীকে একা ছাড়তে চান না। বিশেষ করে রাতের দিকে বা এমন জায়গায়, যেখানে বিপদের আশঙ্কা আছে।

২। এ ধরনের মানুষ তার সঙ্গীর মঙ্গল চিন্তা করেন, তাকে নিয়ে অনেক ভাবেন, তারা যাদের পছন্দ করেন না, তাদের থেকে সঙ্গীকে দূরে রাখতে চান। যদি মনে হয়, কেউ তার সঙ্গীকে আঘাত করতে পারে, তাহলে রুখে দাঁড়ানোর প্রবণতাও থাকে এই ধরনের মানুষের মধ্যে। এসব লক্ষণ যাদের ভেতর আছে, তারা সঙ্গীর ব্যাপারে অনেক সচেতন।

৩। এই ধরনের মানুষের সঙ্গীরা তাদের উপর ভরসা রাখতে পারেন। বিপদে কখনও ছেড়ে যান না এই মানসিকতার মানুষ।

Advertisement
Share.

Leave A Reply