fbpx

সপ্তাহজুড়ে বৃষ্টির সম্ভাবনা ৮ বিভাগে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ বিক্ষিপ্তভাবে দেশের আট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া, আগামীকাল ও পরশু আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে এবং পরবর্তী পাঁচ দিনে বৃষ্টিপাত আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ সোমবার (১২ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় আজ অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বৃষ্টিও হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় আজ বলা হয়েছে, উত্তর অন্ধ্রপ্রদেশ-দক্ষিণ ওড়িশা উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। যা উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে। আর লঘুচাপটির বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়া সূত্র থেকে আরও জানা যায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

গতকাল রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭৫ মিলিমিটার। পাশাপাশি, সিলেটে ২৫, কুমিল্লা ও নিকলীতে ১২ এবং শ্রীমঙ্গলে ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

Advertisement
Share.

Leave A Reply