fbpx

সমালোচনার মুখে ‘হৃদিতা’র দৃশ্য বাতিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘হৃদিতা’ মুক্তির পর থেকেই একটি দৃশ্য নিয়ে সানাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনা শুরু হয়েছিলো। সমালোচনার মুখে একটি দৃশ্য বাদ দিয়ে নতুন করে প্রকাশ করা হয়েছে সিনেমার ট্রেলার।

সিনেমাটি নির্মিত হয়েছে আনিসুল হকের উপন্যাস অবলম্বনে। সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি ও এবিএম সুমন।

ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত ‘হৃদিতা’ সিনেমার ট্রেইলার সোমবার(১৯ সেপ্টেম্বর) ফেইসবুক ও  ইউটিউবে প্রকাশ করা হয়। কিন্তু এবিএম সুমন নগ্ন পূজা চেরির ছবি আঁকছেন – এমন একটি দৃশ্য নিয়ে সমালোচনা শুরু হলে সেটি বাদ দিয়ে বৃহস্পতিবার প্রকাশ করা হয় ২ মিনিট ৪৩ সেকেন্ডের নতুন ট্রেইলার।

হৃদিতার ট্রেইলার থেকে কেন দৃশ্যটি বাদ দেওয়া হল, পূজা চেরি তার ফেইসবুক পেইজে তার ব্যখ্যা ‍দিয়েছেন এভাবে- ‘ট্রেইলারের কিছু দৃশ্য হয়তো আপনারা পছন্দ করছেন না, সে কথা আপনারা আমাকে জানাচ্ছেন। আমার অডিয়েন্স আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে সুন্দরভাবে কথা বলছে, বিষয়টা আমি অ্যাপ্রিশিয়েট করি। যে দৃশ্যগুলো নিয়ে আপনারা আমাকে প্রতিক্রিয়া জানাচ্ছেন, তা জনাব আনিসুল হক স্যারের লিখিত উপন্যাস ‘হৃদিতা’রই ভিজুয়ালি রিপ্রেজেন্ট করা হয়েছে কেবল। এছাড়া উক্ত আর্ট এর বিষয়টা শুধুই আর্ট ও আমি নই। পরিশেষে বলতে চাই, আপনাদের মতামতের উপর শ্রদ্ধা রেখে উক্ত ট্রেইলারে দেখানো কিছু অংশ ইতোমধ্যেই বাদ দেওয়া হয়েছে।’

তিনি আরও লিখেছেন, ‘আমি আশা করব, আপনারা যেভাবে এতদিন ধরে আমাকে ভালোবেসে আসছেন, সুন্দরভাবে আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে কথা বলেছেন, আমার পাশে থেকেছেন; একইভাবে ভবিষ্যতেও আমার পাশে থাকবেন, বাংলা সিনেমার পাশে থাকবেন।’

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরে ৫৫ লাখ টাকা সরকারি অনুদান পায় সিনেমাটি। পূজা চেরি ও এবিএম সুমন ছাড়াও অভিনয় করেছেন, মানস বন্দ্যোপাধ্যায়, সাবেরী আলম, আরজুমান আরা। সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ৭ অক্টোবর।

Advertisement
Share.

Leave A Reply