fbpx

ঈদে তিন দিনের বেশি ছুটি নয়, হোক সরকারি আর বেসরকারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বরাবরের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরের ছুটি তিন দিন। তবে সরকারের নতুন নির্দেশনা অনুযায়ী এবার ঈদের এই তিনদিন ছুটির বাইরে সরকারি, বেসরকারি, এমনকি পোশাক কারখানাতেও নিজস্ব উদ্যোগে কেউ অতিরিক্ত ছুটি নিতে পারবেন না।

আজ সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সরকারের এ সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সচিব জানান, সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে এবার ঈদে অতিরিক্ত কোন ছুটি নেওয়া যাবে না। ধারণা করা হচ্ছে, চাঁদ দেখা অনুযায়ী আগামী ১৪ মে শুক্রবার পবিত্র ঈদুল ফিতর পালন করা হতে পারে। আর ঈদের তিনদিন ছুটির মধ্যে দু’দিন পড়েছে শুক্র ও শনিবার। তার আগের দিন বৃহস্পতিবার। তাই বৃহস্পতি, শুক্র ও শনি এই তিনদিন শুধু সবাই কাটাতে পারবে এবার ঈদের ছুটি।

পোশাক কারখানাগুলো তিনদিন বন্ধ রাখার বিষয়ে তৈরি পোশাক শিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএ সহসভাপতি শহিদুল্লাহ আজিম সংবাদমাধ্যমকে বলেন, সরকারের নেওয়া এই উদ্যোগে তাদের কোনো আপত্তি নেই।

দেশে করোনা মহামারি নিয়ন্ত্রণে আনতে সরকারের নির্দেশে গত ১৪ এপ্রিল থেকে চলছে লকডাউনের বিধিনিষেধ। আর তা আজ সোমবার আবারও বাড়ানো হয়েছে আগামী ১৬ মে পর্যন্ত। তবে, লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা হয়েছে দোকান ও শপিংমল। পাশাপাশি, সীমিত পরিসরে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চালু রয়েছে ব্যাংকের লেনদেন। আর জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো ছাড়া বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি অফিস ও গণপরিবহন।

Advertisement
Share.

Leave A Reply