fbpx

সরকারের ব্যর্থতায় নয়, যুদ্ধের প্রভাবে সব কিছুর দাম বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন সরকারের ব্যর্থতায় নয়, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে।

মন্ত্রী বলেন, দেশে গত এক মাস ধরে সব ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে। চালের, তেলের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের সরকারের ব্যর্থতায় এ দাম বৃদ্ধি পায়নি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ তথা মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে।

১৮ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় পরিকল্পনামন্ত্রীর নিজস্ব তহবিল থেকে নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় দেশে লোডশেডিং আর বেশি দিন হবে না জানিয়ে মন্ত্রী বলেন, আগামী এক মাসের মধ্যে সব কিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও নিয়ন্ত্রণে নিয়ে আসবে শেখ হাসিনার সরকার। আগের মত ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে।

মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ গরিবের সরকার। এ সরকার গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তিশৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন।’

এর আগে মন্ত্রী উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা করে বিতরণ করেন। সেই সঙ্গে উপজেলা পরিষদের বাস্তবায়নে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন।

Advertisement
Share.

Leave A Reply