fbpx

সাংবাদিকের সাথে দুর্ব্যবহার: টেকনাফের ইউএনও’কে ওএসডি করার নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সংশ্লিষ্ট সংবাদকর্মীকে গালিগালাজ করা টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে ওএসডি করার নির্দেশ দেওয়া হয়েছে।

২৫ জুলাই (সোমবার) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, টেকনাফের ইউএনওকে ওএসডি করার নির্দেশনা দেয়া হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এসময় মন্ত্রীপরিষদ সচিব আরও বলেন, ‘আমি যদি বলি আপনি (ইউএনও) একজন অসভ্য লোক। দ্যাট ইজ এনাফ। এরপরে কি আজেবাজে কথা বলার দরকার আছে? একটা লোককে যদি আমি খারাপ বলতে চাই, এই লেভেলে দিস ওয়ার্ড ইজ এনাফ। ওই ল্যাঙ্গুয়েজ কেন ইউজ করতে হবে? কারো সঙ্গে আপনি এভাবে কথা বলতে পারেন না। আপনি যত উপরের দিকে থাকবেন তত মাথা ঠান্ডা রেখে কথা বলতে হবে।’

গত ২১ জুলাই প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ায় ক্ষিপ্ত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি তার অফিসিয়াল নম্বর থেকে অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকা পোস্ট’-এর কক্সবাজার জেলা প্রতিনিধি সাইদুল ফরহাদকে ফোন করে ধমক দেন এবং গালিগালাজ করেন। এই ফোনালাপের অডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনা হয়।

এ ঘটনায় গতকাল রবিবার উষ্মা প্রকাশ করেন হাইকোর্ট। আদালত বলেন, একজন প্রথম শ্রেণির কর্মকর্তা যে ভাষা ব্যবহার করেছেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও আপত্তিকর। কোনো রং হেডেড ব্যক্তি ছাড়া এ ধরনের ভাষা কেউ ব্যবহার করতে পারেন না। এ ঘটনায় ইউএনও’র বিরুদ্ধে বিভাগীয় কী ব্যবস্থা নেওয়া হয়েছে আদালতকে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশও দেন হাইকোর্ট।

Advertisement
Share.

Leave A Reply