fbpx

সাংবাদিক রো‌জিনাকে হেনস্থা ও মামলার ঘটনায় বিআইজেএফ ও টিএমজিবির প্রতিবাদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পেশাগত দায়িত্ব পালনের সময় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা এবং পরে শাহবাগ থানায় হস্তান্তর পরবর্তী অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)।

সংগঠনের সভাপতি মোজাহেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসান জাকির মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সচিবালয়ে স্বাস্থ্য বিভাগের ভেতরে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় নিরপেক্ষ তদন্ত করার দাবি জানাচ্ছি।

তাঁর সঙ্গে যে আচরণ করা হয়েছে তা অপ্রত্যাশিত এবং অত্যন্ত লজ্জাজনক। পেশাগত দায়িত্ব পালনের সময় আটকে রাখা, হেনস্তা করা, চিকিৎসা না করে থানায় হস্তান্তর করা ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা হয়েছে। এমন ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে মনে করে বিআইজেএফ। কোভিড পরিস্থিতিতে যেখানে সবাই একসঙ্গে লড়বে সেখানে সাংবাদিককে হেনস্তা ও আটক কোনভাবে মেনে নেয়া যায় না বলেও জানিয়েছে এই সংগঠনটি।

বিবৃতিতে আরও বলা হয়, স্বাধীন সাংবাদিকতা এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের। সেখানে এমন অপ্রীতিকর ঘটনার মাধ্যমে দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তাদের সাংবাদিক হয়রানি করতে উৎসাহ দেয়া হলো। সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি দেয়ার আহবান জানিয়েছে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বিআইজেএফ।

অন্যদিকে প্রযুক্তি সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশও (টিএমজিবি) এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। সংগঠনের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করে সচিবালয়ে স্বাস্থ্য বিভাগের ভেতরে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় নিরপেক্ষ তদন্ত করার দাবিও জানানো হয়। একইসঙ্গে সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি দেয়ার আহবান জানানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply