fbpx

সাইফুল ইসলাম মাহমুদ আর নেই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহাকাল নাট্য সম্প্রদায়ের সাবেক সভাপতি ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদ আর নেই।

রবিবার ভোর রাত আনুমানিক ৩টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাইফুল ইসলাম মাহমুদ বেশ কিছুদিন ধরেই শারীরিক নানা অসুস্থতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বিশিষ্ট অভিনেতা বীর মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদের মেজভাই।

ঢাকা থিয়েটারের হয়ে তার নাট্যযাত্রা শুরু, পরবর্তীতে তিনি মহাকাল নাট্য সম্প্রদায় গড়ে তুলেন। তার ঐকান্তিক চেষ্টায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ পথনাটক পরিষদ।

সাইফুল ইসলাম মাহমুদকে আজ বাদ যোহর পুরানা পল্টন বটতলা মসজিদে নামাজে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা রয়েছে।

ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও চলচ্চিত্র সংসদ ‘সিনে আর্ট সার্কেল’র প্রতিষ্ঠাকালীন কর্মী, সময় নাট্যদল ও মহাকাল নাট্যসম্প্রদায়ের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদেরর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

Advertisement
Share.

Leave A Reply