fbpx

‘সাকিবের টেস্ট অধিনায়ক হওয়া আমাদের জন্য আশীর্বাদ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দলগতভাবে পারফর্ম না করতে পারাই মূলত কাল হয়েছে বাংলাদেশের জন্য। এমন নয় যে, এবারই প্রথমবারের মতো ফলাফল খারাপ হয়েছে। এর আগে সাউথ আফ্রিকায় এবং সবশেষ নিজেদের ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষেও হারতে হয়েছে বাংলাদেশকে। তবুও, ক্যারিবিয়ান ট্যুরের আগে তৃতীয় দফায় টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান হওয়াতেই কি-না, সিরিজের আগে অনেকেই স্বপ্ন দেখেছে ভালো কিছু হলেও হতে পারে।

তবে, বাস্তবতা ভিন্ন। প্রথম টেস্টের দুই ইনিংসে ফিফটির দেখা পেলেও সাকিবের ব্যক্তিগত পারফরম্যান্স যেমন খুব বেশি ভালো বলার উপায় নেই, ঠিক তেমনই অধিনায়ক হিসাবেও ভালো করতে পারেননি। তবে, এই মুহূর্তে সাকিবের চেয়ে আর কোনো যোগ্য অধিনায়ক কেউ নেই। এমনটাই মনে করেন, বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

“সাকিব যে অধিনায়ক হয়েছে, আমি মনে করি এটা আমাদের জন্য আশীর্বাদ। টেস্টের ক্যাপ্টেন্সি এখন বেস্ট পারফর্মারের হাতেই থাকা উচিত”-বলছিলেন মাশরাফী

মাশরাফীর মতে, শুধু সাকিবই নন, টেস্টে ভালো ফলাফল পেতে পারফর্ম করতে হবে দলের বাকি খেলোয়াড়দেরকেও। এ প্রসঙ্গে তিনি বলেন, “রাতারাতি সবকিছু হবে না। সাকিব অধিনায়ক হয়েছে তার মানে জিতে যাব এটা কোনো কথা না। আর ১০ জনকেও পারফর্ম করতে হবে। ওকে একটু সময় দিতে হবে। ও জিনিসটা গুছিয়ে নিয়ে যখন সামনে অগ্রসর হবে, দেখবেন যে আস্তে আস্তে সবকিছু হবে।”

Advertisement
Share.

Leave A Reply