fbpx

সাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা, বাড়তে পারে বৃষ্টি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বঙ্গোপসাগরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আর এর প্রভাবে আগামী দু’দিন পর বৃষ্টি আরও বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

গতকাল রবিবার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগেই হালকা বৃষ্টি হয়েছে। তবে, ঢাকা ও খুলনা বিভাগে এ সময় বৃষ্টি হয়নি। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ভোলায়। আবহাওয়া বিভাগ সেখানে ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় সিলেটে ৪৪, সৈয়দপুরে ২৪, পটুয়াখালীতে ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। তবে, আর কোথাও বৃষ্টিপাতের পরিমাণ ২০ মিলিমিটার পার হয়নি।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সংবাদমাধ্যকে জানান, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পাশাপাশি, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানা গেছে।

বজলুর রশিদ আরও জানান, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় এবং কাছাকাছি পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আগামী দু-দিন পর বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

Advertisement
Share.

Leave A Reply