fbpx

সাজা শেষে দেশে ফিরলেন ৪১ বাংলাদেশি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিভিন্ন সময়ে বঙ্গপোসাগর ও নাফ নদী থেকে বাংলাদেশিদের আটক করেছে মিয়ানমার সীমান্ত রক্ষাকারী বাহিনী। এদের মধ্যে বিভিন্ন মেয়াদে সাজা শেষ হওয়ায় ৪১ বাংলাদেশি ছাড়া পেয়েছেন।

বুধবার দুপুরে মিয়ানমারের মংডু শহরে ব্যাটালিয়ন পর্যায়ের পতাকা বৈঠক শেষে তাদের নিয়ে টেকনাফে পৌঁছায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৬ সদস্যের প্রতিনিধি দল।

বৈঠকে মিয়ানমারের ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) লেফটেন্যান্ট কর্নেল কাও না ইয়াং শো। আর বিজিবির ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ ইফতেখার।

টেকনাফের জালিয়াপাড়া ট্রানজিট জেটিতে সংবাদ সম্মেলনে লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ ইফতেখার বলেন, বিভিন্ন মেয়াদে সাজা শেষে তাদের ফেরত দিতে আগ্রহ প্রকাশ করে বিজিপি। পরে বিজিবিও তৎপরতা শুরু করে। তাদের সঠিক পরিচয় যাচাই-বাছাই শেষে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত আনা হয়েছে।

প্রথমে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে। পরে কোয়ারেন্টিন নিশ্চিত করে যাচাই-বাছাই শেষে ৪১ জনকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ ইফতেখার।

Advertisement
Share.

Leave A Reply