fbpx

সাতক্ষীরা থেকে দূরপাল্লার বাস বন্ধ, যাত্রীদের ভোগান্তি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরা থেকে সকল দূরপাল্লার গণপরিবহন বন্ধ রেখেছে জেলার পরিবহন মালিক সমিতি। শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের সংঘর্ষের জের ধরে বাস বন্ধ থাকায় দূরপাল্লার যাত্রীরা চরম বিপাকে পড়েন।

বাস কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে দেখা যায়, মঙ্গলবার সকাল থেকে কোনো পরিবহন সাতক্ষীরা থেকে ছেড়ে যায়নি। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

সাতক্ষীরা পরিবহন মালিক সমিতির সভাপতি তাহমিদ হোসেন চয়ন বলেন, ‘বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিকদের দ্বন্দ্বের কারণে আমাদের পরিবহনের ওপর চাপ পড়ছে। এখানে আমাদের কিছু না। আমরা গাড়ি চালানোর জন্য প্রস্তুত রয়েছি। গাড়ি বন্ধ রাখলে আমাদেরই ক্ষতি।’

এক যাত্রী বলেন, তিনি সকালে কাউন্টারে টিকিট কাটতে এসে দেখেন বাস বন্ধ। কিন্ত কিভাবে ঢাকা ফিরে যাবেন, সেটিও বুঝতে পারছেন না।

সাতক্ষীরা বাস-মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক সাইফুল করিম সাবু বলেন, ‘গতকাল যশোরে সাতক্ষীরার পরিবহন কাউন্টারে তালা লাগিয়ে দিয়েছে যশোর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা। সে কারণে সাতক্ষীরা থেকে পরিবহন বন্ধ করে দিয়েছেন মালিকরা। গত ৫ আগস্ট শ্যামনগরে শ্রমিকদের সঙ্গে মারামারির ঘটনা ঘটে। তখন শ্যামনগরের শ্রমিকরা যশোরের গাড়ি শ্যামনগর যেতে নিষেধ করে। নিষেধাজ্ঞা উপেক্ষা করায় যশোরের গাড়ি কালিগঞ্জে আটকে দেয় শ্রমিকরা। পরে ছেড়েও দেয়।’

এই ইস্যুকে কেন্দ্র করে যশোর মালিক সমিতি ও শ্রমিক নেতারা যশোরে থাকা সাতক্ষীরার পরিবহন কাউন্টারগুলোতে তালা লাগিয়ে দিয়েছে। সে কারণে পরিবহন মালিকরা গাড়ি চলাচল বন্ধ রেখেছেন। বিষয়টিতে আলাপ আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান সাইফুল করিম সাবু।

Advertisement
Share.

Leave A Reply