fbpx

সাত উপজেলা ও চার পৌরসভায় ভোট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্থানীয় সরকারের অর্ধশতাধিক প্রতিষ্ঠানে আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে সাতটি উপজেলা ও চারটি পৌরসভা রয়েছে। বাকিগুলো ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে চার পৌরসভায় সিসি ক্যামেরা দিয়ে সরাসরি মনিটরিং করবে নির্বাচন কমিশন।

তবে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিসি ক্যামেরা থাকছে না। সব নির্বাচন মনিটরিংয়ে উচ্চপর্যায়ের সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই সেল ভোটের দিন পরিস্থিতি পর্যবেক্ষণ করে ইসিকে অবহিত করবে।

আজ যে পৌরসভায় নির্বাচন হবে সেগুলো হচ্ছে-চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ। আর উপজেলাগুলো হচ্ছে-চট্টগ্রামের কর্ণফুলী, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর, নেত্রকোনা সদর, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা।

পার্বতীপুর পৌরসভা নির্বাচন হচ্ছে দীর্ঘ ১২ বছর পর। এলাকা বর্ধিতকরণ জটিলতায় মোকদ্দমার ফাঁকে নির্বাচন পিছিয়ে যায়। এ নির্বাচনে মেয়র প্রার্থী দুজন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন (নৌকা) ও সাবেক মেয়র উপজেলা বিএনপির পদত্যাগী সহসভাপতি এজেডএম মেনহাজুল হক (নারিকেল, স্বতন্ত্র)। দুই প্রার্থীই শক্তিশালী।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা করা প্রয়োজন তা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পার্বতীপুর পৌরসভায় এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply