fbpx

সারাদেশে আবারও তাপমাত্রা বাড়ার অশঙ্কা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। রাজধানীতেও তার ব্যতিক্রম হয়নি, প্রায় প্রতিদিনই বৃষ্টি হয়েছে। তবে আবারো সারাদেশে তাপমাত্রা বাড়ার আশঙ্কা প্রকাশ করলো অবাহাওয়া অধিদপ্তর।

আগামী পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা আরো কমতে পারে। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক শনিবার (২৭ মে) সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছেন।

পূর্বাভাসে বলা হয়, শনিবার (২৭ মে) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮-১২ কিলোমিটার। অস্থায়ীবাবে দমকা হাওয়া আকারে ৩০-৪০ কি.মি পর‌্যন্ত বাড়তে পারে।

পূর্বাভাসে আরও জানানো হয়, বর্ধিত পাাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বিধায় আগামী দুদিনে তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়তে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায় ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৪৪ মিলিমিটার।

Advertisement
Share.

Leave A Reply