fbpx

সারাদেশে বিভিন্ন স্থানে ৫ জনের প্রাণহানি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের বিভিন্ন স্থানে আজ আলাদা আলাদা দুর্ঘটনায় পাঁচজন নিহত ও বেশ কয়েকজন আহত হবার খবর পাওয়া গেছে।

গাজীপুরে সেপটিক ট্যাংকে গ্যাস বিস্ফোরণে একই পরিবারের তিনজন দগ্ধ হয়েছেন। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে।

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর ভূঁইয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘরের একটি দেয়াল ধসে পড়েছে। এ সময় একই পরিবারের তিন সদস্য দগ্ধ হয়েছেন। এরা হলেন- মো. সুমন মিয়া (৩৫), তার স্ত্রী মরিয়ম বেগম (৩০) ও তাদের শিশু সন্তান সাকিন মাহামুদ (৫)।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, কাশিমপুর ভূঁইয়াপাড়া এলাকার জাকির হোসেন নিজ বাড়িতে সেপটিক ট্যাংকের ওপরে কয়েকটি ঘর তৈরি করে ভাড়া দিয়েছেন। সেখানে আজ ভোর সাড়ে পাঁচটার দিকে সেপটিক ট্যাংকে গ্যাস বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে ঘরে আগুন ধরে যায় এবং তিনটি কক্ষের দরজাসহ দেয়াল ধসে পড়ে। পরে আশপাশের লোকজন এসে তাদের উদ্ধার করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিলিন্ডার বা সেপটিক ট্যাংকের গ্যাস থেকে এই বিস্ফোরণ ঘটে।

আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

বগুড়ার শিকারপুরে নেংরাবাজার এলাকায় মশার কয়েল তৈরির কারখানায় আগুন লেগে একজন মারা গেছেন। নিহত ওই শ্রমিকের নাম বেলাল হোসেন (২৫) বলে জানা গেছে।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগেছে। শনিবার ভোর ৬টার দিকে হঠাৎ করে কয়েল তৈরির কারখানাটিতে আগুন লাগে। সেখানে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

তবে ওই শ্রমিকের নাম জানা গেলেও কেউ তার পরিচয় বলতে পারেননি। আর এই দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কেমন হয়েছে, তা তদন্তের পর জানা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

ময়মনসিংহের ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় এক শিশু নিহত হয়েছে। শনিবার সকাল সোয়া ১০টার দিকে উপজেলার ভরাডোবা সাগরদিঘী সড়কের হাতিবের গ্রামে এ দুর্ঘটনা ঘটে। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ভালুকা থানার ওসি মাহমুদুল ইসলাম । নিহত ইমরান হোসেন (৬) ওই এলাকার হাবিবুল্লার ছেলে।

ওসি বলেন, ভালুকাগামী কাভার্ডভ্যানের চাপায় ইমরান ঘটনাস্থলেই মারা যায়। পরে স্থানীয়রা কাভার্ড ভ্যানটিকে আটক করে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত দশজন।

শনিবার সকাল ৭টার দিকে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের নিমবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওই ব্যক্তির নাম ফায়েজ মিয়া (৫৫)। আহতদের কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

কসবা থানার ওসি আলমগীর ভূইয়া জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

চট্টগ্রামের মিরসরাইয়ে মাইক্রোবাস ও লরির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় দুই ব্যান্ডশিল্পী নিহত হন। আর মারাত্মকভাবে আহত হয়েছেন আরো পাঁচজন। নিহত দু’জন হলেন, সঙ্গীত অঙ্গনের পার্থ গুহ ও হানিফ আহাম্মেদ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে শিল্পীদের বহনকারী মাইক্রোবাসটি কক্সবাজার যাবার পথে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্র থেকে জানা যায়।

Advertisement
Share.

Leave A Reply