fbpx

সিআইডি উদ্ধার করেছে জাপানি নারীর দুই মেয়েকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাপানি নারী নাকানো এরিকোর দুই সন্তানকে হাই কোর্টের নির্দেশ পাওয়ার পর স্বামীর তত্ত্বাবধান থেকে উদ্ধার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গতকাল রবিবার (২২ আগস্ট) সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জিসানুল হক দুই শিশু কন্যাকে উদ্ধার করার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন। তবে কোথা থেকে এবং কখন তাদের উদ্ধার করা হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য সিআইডি’র পক্ষ থেকে দেওয়া হয়নি।

সিআইডি এক বার্তায় জানিয়েছে, নাকানো এরিকো ও শরীফ ইমরান দম্পত্তির ১০ ও ১১ বছর বয়সী দুই শিশু কন্যাকে আজ সোমবার (২৩ আগস্ট) আদালতে হাজির করা হবে।

এর আগে, বাংলাদেশি বংশোদ্ভূত সাবেক স্বামী শরীফ ইমরানের কাছ থেকে দুই শিশু সন্তানকে ফিরে পেতে ঢাকায় আসে জাপানি নাগরিক ডা. নাকানো এরিকো। জাপানি এই নারীর করা হাইকোর্টে আবেদনের পর গত বৃহস্পতিবার হাইকোর্ট নির্দেশ দেয় ডা. নাকানো এরিকোর রিটের শুনানি শেষে দুই সন্তানকে তাদের বাবা শরীফ ইমরান ও তার বোন আমিনা জেবিনকে আদালতে হাজির করার। পাশাপাশি, জাপানি আইন ভঙ্গ করে সন্তান নিয়ে আসা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে আদালত। এছাড়া, শরীফ ইমরান যেন দুই মেয়েকে নিয়ে দেশত্যাগ করতে না পারেন, তাও নিশ্চিত করতে বলেছে আদালত।

রিট আবেদনের তথ্য থেকে জানা গেছে, নাকানো এরিকো ও বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকার নাগরিক শরীফ ইমরান ২০০৮ সালের ১১ জুলাই জাপানি আইন অনুযায়ী বিয়ে করেন। বিয়ের পর ১২ বছরের সংসারে তাদের তিনটি কন্যাসন্তান জন্মগ্রহণ করে। যাদের বয়স ১১, ১০ ও ৭ বছর। আর তারা তিন বোনই টোকিওর একটি স্কুলে পড়তো।

সিআইডি উদ্ধার করেছে জাপানি নারীর দুই মেয়েকে

১২ বছরের সংসারে তাদের তিনটি কন্যাসন্তান জন্মগ্রহণ করে। ছবি: সংগৃহীত

পরবর্তীতে এ বছরের ১৮ জানুয়ারি এরিকো ও ইমরান বিবাহ বিচ্ছেদের আবেদন করেন। এরপর ২১ জানুয়ারি ইমরান তার বড় এক মেয়েকে নিয়ে যাওয়ার আবেদন করেন স্কুল কর্তৃপক্ষের কাছে। তবে, এরিকোর সম্মতি না থাকায় স্কুল কর্তৃপক্ষ ইমরানের আবেদন নাকচ করে দেয়।

তারপরই ইমরান স্কুলবাসে করে বাড়ি ফেরার পথে বাসস্টপেজ থেকে বড় দুই মেয়েকে নিয়ে যান অন্য একটি ভাড়া বাসায়। সেখানে থেকে গত ৯ ফেব্রুয়ারি মিথ্যা তথ্য দিয়ে ইমরান মেয়েদের জন্য নতুন পাসপোর্টের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭ ফেব্রুয়ারি নতুন পাসপোর্ট গ্রহণ করার পর গত ২১ ফেব্রুয়ারি দুই মেয়েকে নিয়ে দুবাই হয়ে বাংলাদেশে চলে আসেন তিনি, বলে রিট আবেদনে উল্লেখ করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply