fbpx

সিরাজগঞ্জ ও ৯ পৌরসভায় চলছে ভোটগ্রহণ  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন ভোটার ১৬০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেবেন।

শুরুতে ভোটকেন্দ্রে ভোটারদের তেমন উপস্থিতি লক্ষ্য না করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রে ভিড় বাড়তে থাকে।ভোটকেন্দ্রগুলাতে বিরাজ করছে উৎসবের আমেজ। শাহজাদপুর উপজেলার চর নবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন সাবেক সাংসদ চয়ন ইসলাম। এছাড়া নিজ নিজ কেন্দ্রে ভোট দেবেন জাতীয় পার্টি মনোনীত ও স্বতন্ত্র প্রাথী।

নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মেরিনা জাহান কবিতা, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির মোক্তার হোসেন ও মোটরগাড়ি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অ্যাডভোকেট হুমায়ুন ইসলাম  প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৩ হাজার ৭৫৪ জনকে নিয়োগের পাশাপাশি নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা রক্ষায় ১৪ ম্যাজিস্ট্রেটসহ পুলিশ আনসার মোতায়েন রয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে নিয়োগ করা পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, র‌্যাব ও পুলিশের ১৬টি মোবাইল টিম ও ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।

গত ২ সেপ্টেম্বর সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন চিকিৎসাধীন অবস্থায় তুরস্কে মারা গেলে এই আসন শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এদিকে নয়টি পৌরসভা ও চারটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ৯ পৌরসভা হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়,  বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ইভিএমে ভোট চলছে মঙ্গলবার।

এর মধ্যে খাগড়াছড়ির রামগড় ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভায় মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গত ২৭ সেপ্টেম্বর ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করলেও আইনি জটিলতায় একটি পৌরসভার নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

Advertisement
Share.

Leave A Reply