fbpx

সিরিয়ায় ত্রাণ পাঠালো বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিরিয়ায় শক্তিশালী ভবাহব ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ পাঠিয়েছে সরকার। বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে প্রয়োজনীয় সহায়তা উপকরণ পাঠানো হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

যেখানে জানানো হয়, গত ৬ ফেব্রুয়ারি সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার ফলে সেখানে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দ্রুত মানবিক সহায়তা প্রেরণের সিদ্ধান্তের ফলশ্রুতিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান সিরিয়ায় পাঠানো হয়েছে। সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের নিমিত্তে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রয়োজনীয় সংখ্যক তাঁবু, কম্বল ও শুকনা খাবারসহ মোট ১১ টন ত্রাণসামগ্রী নিয়ে বিমান বাহিনীর ১৭ সদস্যের একটি দল আজ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানে করে সিরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহম্মদ মিশন কমান্ডারের দায়িত্ব পালন করবেন। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নানের সার্বিক নির্দেশনায় মিশনটি পরিচালিত হবে। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার মুভমেন্টে উপস্থিত থেকে সহায়তাকারী দলকে বিদায় জানান।

সহায়তা প্রদান শেষে সি-১৩০জে পরিবহন বিমানটি আগামী ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশে ফিরে আসবে।

Advertisement
Share.

Leave A Reply