fbpx

সুন্দর পৃথিবীর জন্য জয়ার মানবিক আর্তি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মানবিক মূল্যবোধের জয়গান নিয়ে সবসময় এগিয়ে আসতে দেখা যায় অভিনেত্রী জয়া আহসানকে। ফেসবুকে প্রায়ই খুব ছোট ছোট ম্যাসেজ দিয়ে তিনি গভীর চিন্তা এবং মানবিকতার প্রকাশ ঘটান। মানুষের সাহায্যে মানুষকে এগিয়ে আসতে বলেন। এমনকি পশু-পাখির ভালোবাসার উদাহরণ টেনেও তিনি মানুষকে সেখান থেকে শিখতে বলেন।

মোট কথা, একটা সুন্দর পৃথিবীর স্বপ্ন দেখেন এই অসম্ভব মেধাবী অভিনেত্রী। যেখানে থাকবে না ধর্ম নিয়ে বাড়াবাড়ি, পৃথিবী হবে সুন্দর, বাসযোগ্য আবাসস্থল।

সুন্দর পৃথিবীর জন্য জয়ার মানবিক আর্তি

প্রকৃতি এবং পশু-পাখির সান্নিধ্যে থাকতে ভালোবাসেন জয়া আহসান। ছবি: জয়া আহসানের ফেসবুক থেকে

জয়ার উপলব্ধি, একজন মা যেমন নিজের জীবন বিপন্ন করে সন্তানদের আগলে রাখেন, সব মানুষের ক্ষেত্রেই তাই হওয়া উচিত। সবাই যদি মায়ের ভুমিকায় অবতীর্ণ হতে পারতো, তাহলে পৃথিবী অনেক সুন্দর হয়ে উঠতো।

গতকাল ছিলো বিশ্ব মা দিবস। তাই সেই রেশটুকু রয়ে গেছে জয়া আহসানের আজ সোমবার(১০ মে) ফেসবুকে দেওয়া পোস্টে। নিজের ওয়ালে একটি ভিডিও শেয়ার করেছেন এই অভিনেত্রী। যেখানে দেখা যাচ্ছে, একটি মা কুকুর নিজে না খেয়ে তার সন্তানের জন্য খাবার নিয়ে যাচ্ছে। আর এটাই জয়ার মানিবিকতাকে জাগিয়ে তুলেছে।

ভিডিওটির ক্যাপশনে জয়া লিখেছেন, ‘মা কুকুর নিজে না খেয়ে সন্তানের জন্য খাওয়ার নিয়ে যাচ্ছে। পৃথিবীর সমস্ত প্রাণী যারা মায়ের জাত, তারা সব সময় নিজের প্রাণ বিপন্ন করে সন্তানদের আগে রক্ষা করেন। মানুষের ক্ষেত্রেও তাই। আচ্ছা আপনারা যারা ধর্মের জিগির তুলে মারামারি করেন, হত্যা করেন, লুঠ করেন, তারা কি কোন দিন   মায়ের ভুমিকায় অবতীর্ণ হতে পারবেন? যদি কোনও দিনও হতে পারেন, তবে পৃথিবী অনেক সুন্দর হয়ে উঠবে। পৃথিবীর ইতিহাস সর্বদা হত্যাকারীদের ঘৃণা করে এসেছে এবং রক্ষাকর্তাদের অমর করেছে।’

Advertisement
Share.

Leave A Reply