fbpx

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই দেয়ার আহবান জানালেন বিশিষ্টজনরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বই মেলা উপলক্ষ্যে বিকাশের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই সংগ্রহের উদ্যোগে সবাইকে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন ও অভিনেতা ইরেশ যাকের।

বইমেলা উপলক্ষ্যে বিকাশের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল, কিছু প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের লাইব্রেরিতে বই দেয়া হবে। মেলায় আসা ক্রেতা-পাঠক-লেখক-দর্শনার্থীদের দেয়া বই, দেশজুড়ে বিকাশ গ্রহকসেবা কেন্দ্র, সুপার শপগুলোতে গ্রাহকদের প্রদান করা বই এবং বিকাশের পক্ষ থেকে দেয়া বইগুলোকেই স্বেচ্ছাসেবী সংগঠন অভিযাত্রিক ফাউন্ডেশনের মাধ্যমে এই লাইব্রেরিগুলোতে বিতরণ করা হবে।

এরই অংশ হিসেবে রবিবার মেলায় বিকাশের বই সংগ্রহ বুথে নিজের লেখা বই প্রদান করে এই আহবান জানান সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন। এর আগে, বই মেলায় এসে শিশুদেরকে বই প্রদান করে একই আহবান জানান অভিনেতা ইরেশ যাকের, অভিনেত্রী অপি করিম ও অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি।

উল্লেখ্য, বইমেলা উপলক্ষ্যে গত দুই বছরে এই উদ্যোগের মাধ্যমে ২২,৬৫০ টি বই বিতরণ করেছে বিকাশ। এবারের বই বিতরণ কার্যক্রমকে সফল করে তুলতে মেলা প্রাঙ্গণে ৫টি বিশেষ বুথ তৈরি করেছে বিকাশ। এছাড়া বিকাশ এর বিভিন্ন গ্রাহকসেবা কেন্দ্র, আগোরা, মীনাবাজারের আউটলেটে বুথ স্থাপন করা হয়েছে। বুথে এসে নতুন পুরাতন সব ধরনের বই দিতে পারছেন আগ্রহীরা।

এবারও অমর একুশে গ্রন্থমেলার পৃষ্ঠপোষক বিকাশ। আর বইমেলায় বিকাশ পেমেন্টে বই কিনলে ১০ শতাংশ সর্বোচ্চ ১৫০ টাকা ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহকরা। প্রতিদিন সবচেয়ে বেশি বিকাশ পেমেন্ট করা ১০ জন গ্রাহক পাচ্ছেন ২০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত পুরস্কার।

এছাড়া মেলার দর্শনার্থীদের জন্য বিশুদ্ধ পানির আয়োজন, যাদের প্রয়োজন তাদের হুইল চেয়ারে মেলা ঘুরে দেখার সুযোগ, শিশুদের জন্য পাপেট শো আয়োজন সহ বসার ব্যবস্থাও করেছে বিকাশ।

Advertisement
Share.

Leave A Reply