fbpx

সেনাদের কাছে ক্ষমা চাইলেন জো বাইডেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল গার্ডের সদস্যদের ‘কার পার্কে’ বিশ্রাম নিতে বাধ্য হওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন দেশটির নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। গত ২০ জানুয়ারি প্রেসিডেন্ট বাইডেনের অভিষেক অনুষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে, সারা দেশ থেকে রাজধানী ও ওয়াশিংটন ডিসিতে আসেন ২৫ হাজারের বেশি সেনা সদস্য।

তবে অভিষেকের পরের দিন, অনলাইনে ছড়িয়ে পড়া কিছু ছবিতে দেখা যায় ন্যাশনাল গার্ডের বেশ কয়েকজন সদস্য অনুষ্ঠান স্থলের কাছের একটি গাড়ি রাখার গ্যারেজে শুয়ে আছেন। এ ঘটনায় রাজনীতি অঙ্গনসহ বিভিন্ন মহলে সমালোচনা ছড়িয়ে পড়ে। কেউ কেউ বলেন, বদ্ধ পরিবেশে গাড়ির ধোঁয়ায় সেনাসদস্যরা অসুস্থ হয়ে যেতে পারতেন। সেখানে এমনকি পর্যাপ্ত টয়লেটও ছিল না।

সেনাদের কাছে ক্ষমা চাইলেন জো বাইডেন

অনলাইনে ছড়িয়ে পড়ে এরকম কিছু দৃশ্য। ছবি : সংগৃহীত

তীব্র সমালোচনা জেরে বৃহস্পতিবার রাতেই সেনাদের আবার ক্যাপিটলে ফিরিয়ে নেওয়া হয়। তবে এরপরও কয়েকটি রাজ্যের গভর্নর নিজ নিজ সেনাদের ফিরিয়ে নেন।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমে জানানো হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন শুক্রবার ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধানকে ডেকে এ বিষয়ে ক্ষমা চেয়েছেন। একই সাথে জানতে চেয়েছেন এই বিষয়ে তিনি কী করতে পারেন।

সেনাদের কাছে ক্ষমা চাইলেন জো বাইডেন

সেনাদের ধন্যবাদ দিয়েছেন মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেন।
ছবি: সংগৃহীত

এদিকে, সেনাদের সাথে দেখা করে তাদের ধন্যবাদ দিয়েছেন মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেন। সেনাদের জন্য হোয়াইট হাউজ থেকে তিনি বিস্কুটও নিয়ে গিয়েছিলেন। ফার্স্টলেডি বলেন, ‘আপনারা আমাকে এবং আমার পরিবারকে সুরক্ষিত রেখেছেন। তাই আমি এখানে এসেছি আপনাদের ধন্যবাদ জানাতে।’

Advertisement
Share.

Leave A Reply