fbpx

সেন্সরশীপ পেল ‘সাহস’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘সাহস’ সিনেমা নিয়ে কম জল ঘোলা হয়নি। এই সিনেমায় কিছু আপত্তিকর দৃশ্য আছে জানিয়ে সেন্সরশীপ আটকে দেয় সেন্সর বোর্ড। পরবর্তীতে কিছু দৃশ্যের কর্তনসাপেক্ষে পুনরায় সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। অবশেষে সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

শাপলা মিডিয়ার অঙ্গ প্রতিষ্ঠান নীপা এন্টারপ্রাইজের প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা সাজ্জাদ খান। এটি নির্মাতার প্রথম সিনেমা।

এর আগে জুনের মাঝামাঝিতে অশ্লীল সংলাপ ও যুবকদের অপরাধপ্রবণতায় উৎসাহিত করে এমন কিছু দৃশ্য থাকার অভিযোগে এ সিনেমাকে অপ্রদর্শনযোগ্য হিসেবে ঘোষণা করেছিল সেন্সর বোর্ড।

সেন্সরশীপ পেল ‘সাহস’

‘সাহস’ সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

পরবর্তীতে আপিল বোর্ডে জমা দেওয়া হয়েছিল। নির্ধারিত সময়ের পর আবেদন করায় সপ্তাহখানেক আগে তা নাকচ করেছে আপিল বোর্ড।

পরে সিনেমার দৃশ্য ও সংলাপে কর্তনসাপেক্ষে পুনরায় সেন্সর বোর্ডে জমা দেয় প্রযোজনা প্রতিষ্ঠান। সেন্সর বোর্ড বলছে, আপাতত আর কোনো দৃশ্য কর্তনের প্রয়োজন নেই।

সাজ্জাদ খান জানান, অক্টোবর কিংবা নভেম্বরের দিকে সিনেমাটি সিনেমা হলে মুক্তির পরিকল্পনা আছে। বিষয়টি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলে চূড়ান্ত করবেন।

সেন্সরশীপ পেল ‘সাহস’

‘সাহস’ সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

সিনেমারা গল্প আবর্তিত হয়েছে নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হওয়াকে কেন্দ্র করে। এই সিনেমায় অভিনয় করেছেন নাজিয়া হক অর্ষা, মোস্তাফিজুর নূর ইমরানসহ আরও অনেকে।

সিনেমাটির দৃশ্য ধারণ করা হয়েছে বাগেরহাটের বিভিন্ন লোকেশনে।

Advertisement
Share.

Leave A Reply