fbpx

সেরা ‘১০০’-তে মাহমুদুল হাসান জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হতাশায় ভরা ডারবান টেস্টে টাইগারদের প্রাপ্তি বলতে ছিল প্রথম ইনিংসে তরুণ মাহমুদুল হাসান জয়ের ১৩৭ রান। তাতেই সবার প্রশংসা পেয়েছেন এই ওপেনার। ৪৭২ রেটিং পয়েন্ট নিয়ে উঠে গেছেন আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ের ৬৬ নম্বরে। তবে পিছিয়ে গেছেন লিটন কুমার দাস, মুশফিকুর রহিম এবং অধিনায়ক মুমিনুল হক।

সাউথ আফ্রিকার বিপক্ষে ১৩৭ রানের ইনিংসের সুবাধে র‍্যাঙ্কিংয়ে ৩৭ ধাপ এগিয়েছেন এ তরুণ ওপেনার। সাউথ আফ্রিকার বোলারদের বিপক্ষে ৪৪২ মিনিট ক্রিজে টিকে থেকে খেলেছিলেন ৩২৬ বল। তবে পিছিয়েছেন তিন টাইগার ব্যাটার ব্যাটার লিটন, মুশফিক ও মুমিনুল। প্রথম ইনিংসে ৪১ রানের ইনিংস খেললেও দ্বিতীয় ইনিংসে ব্যর্থ ছিলেন লিটন। ফলে বর্তমানে ৪ ধাপ পিছিয়ে ১৩ থেকে ১৭তম অবস্থানে রয়েছেন তিনি, রেটিং ৬৬২। দুই ইনিংসেই রান না পাওয়া মুশফিক ৭ ধাপ পিছিয়ে ৬০০ রেটিং নিয়ে তালিকার ২৮তম স্থানে রয়েছেন। বাংলার টেস্ট অধিনায়ক মুমিনুল ১২ ধাপ পিছিয়ে ৫৫১ রেটিং নিয়ে ৪৫তম স্থানে রয়েছেন।

এছাড়াও বল হাতে দারুণ খেলা মেহেদী হাসান মিরাজ প্রোটিয়াদের বিপক্ষে ২ ইনিংসে ৬ উইকেট পান। ফলে টেস্ট বোলারদের তালিকায় ৩ ধাপ এগিয়ে ৫৬০ রেটিং নিয়ে ৩২তম স্থানে রয়েছেন এই স্পিনার।

Advertisement
Share.

Leave A Reply