fbpx

সোনার দাম রেকর্ড বৃদ্ধি, ভরি লাখ ছুঁইছুঁই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দে‌শের বাজা‌রে স্বর্ণের দা‌ম রেকর্ড প‌রিমাণ বে‌ড়ে‌ছে। এক লাফে প্রতি ভরিতে বেড়েছে সাড়ে ৭ হাজার টাকারও বেশি। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ভালো মানের প্রতিভরি সোনা কিনতে খরচ হবে ৯৮ হাজার ৭৯৪ টাকা। আগামীকাল রবিবার (১৯ মার্চ) থেকে সোনার নতুন এই দাম কার্যকর হবে।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে সোনার দাম নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি সোনার দাম কমে হয় ৯১ হাজার ৯৬ টাকা। আজকের দাম বাড়ানোর মধ্য দিয়ে ভরিতে সোনার দাম সাড়ে ৭ হাজার টাকার বেশি বেড়েছে।

শনিবার (১৮ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, রবিবার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৪ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৯৪ হাজার ৩০৩ টাকা। শনিবার এই মানের সোনার দাম ছিল প্রতি ভরি ৮৭ হাজার ১৩ টাকা।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৮ ক্যারেট প্রতি ভরি সোনার দাম পড়বে ৮০ হাজার ৮৩১ টাকা। আজ এই মানের সোনার দাম ছিল প্রতি ভরি ৭৪ হাজার ৫৯১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৬৭ হাজার ৩০১ টাকা। শনিবার এই মানের সোনার দাম ছিল ৬২ হাজার ১৬৯ টাকা।

তবে অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply